জাতীয়

গো’প’ন বৈঠক থেকে জামায়াতের ৪৫ নেতাকর্মী গ্রে’প্তা’র

নোয়াখালী জে’লা শহরের একটি বেসরকারি স্কুলে অ’ভিযান চালিয়ে জামায়াতে ই’স’লা’মীর ৪৫ নেতাকর্মীকে আ’ট’ক করেছে সুধারাম থা’নার পু’লিশ। তারা ওই একাডেমি ভবনের দ্বিতীয় তলার একটি শ্রেণিকক্ষে গো’প’ন বৈঠকে মিলিত হয়েছিল।

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে জে’লা শহর মাইজদীর সংলগ্ন আল ফারুক একাডেমির দ্বিতীয় তলা থেকে তাদের আ’ট’ক করা হয়। তবে তাৎক্ষণিক আ’ট’ককৃতদের নাম-ঠিকানা জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালীর পু’লিশ সুপার মো. শহীদুল ই’স’লা’ম। তিনি জানান, রবিবার দুপুর ১২টার দিকে জে’লার বিভিন্ন উপজে’লার জামায়াতে ই’স’লা’মীর নেতাকর্মীরা সুধারাম থা’না এলাকার মাইজদী আল ফারুক একাডেমির দ্বিতীয় তলায় সরকারবিরোধী গো’প’ন বৈঠক করার জন্য একত্র হয়। বৈঠক চলাকালে গো’প’ন সংবাদের ভিত্তিতে অ’ভিযান চালিয়ে ৪৫ নেতাকর্মীকে গ্রে’প্তা’র করে পু’লিশ।

তিনি আরো জানান, এ সময় আ’ট’কৃতদের কাছে থাকা ধ’র্মীয় উগ্রতা সৃষ্টিকারী বিভিন্ন ধরনের বই উ’দ্ধা’র করা হয়। প্রাথমিকভাবে জানা যায়, ধ’র্মীয় উগ্রতাকে পুঁজি করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে সরকারবিরোধী ক্ষতিকারক বেআইনি কার্যকলাপের প্রস্তুতিমূলক অংশ হিসেবে এই গো’প’ন বৈঠকের আয়োজন করা হয়েছিল। এ বিষয়ে আরো অনুসন্ধানসহ আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

 

Back to top button