রাজনীতি

পু’লিশ-বিএনপি সং’ঘ’র্ষ, আ’ট’ক ৪

মাগুরা জে’লা বিএনপির প্রতিবাদ সমাবেশে পু’লিশ ও দলীয় নেতাকর্মীদের মধ্যে সং’ঘ’র্ষে অন্তত পাঁচজন আ’হত হয়েছেন। এ ঘটনায় চারজনকে আ’ট’ক করেছে পু’লিশ।

রোববার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে শহরের ই’স’লা’মপুর পাড়ায় বিএনপির কার্যালয়ের সামনে বি’ক্ষো’ভ-সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে প্রধান অ’তিথির বক্তব্য দিচ্ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। এ সময় পু’লিশ তার মাইক্রফোন কেড়ে নিলে দলীয় নেতাকর্মীরা বাধা দেন। এতে পু’লিশ লা’ঠিচার্জ শুরু করলে চেয়ার ছুড়ে পু’লিশকে প্রতিহত করার চেষ্টা করেন বিএনপির নেতাকর্মীরা।

পু’লিশের লা’ঠিচার্জে সমাবেশস্থল ত্যাগ করে শহরে বি’ক্ষো’ভ মিছিল বের করেন দলীয় নেতাকর্মীরা। মিছিলটি শহরের ভায়নার মোড় এলাকায় পৌঁছালে পু’লিশ গিয়ে সেখানে পেছন থেকে লা’ঠিচার্জ করে। পরে জে’লা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিম, রাকিব, লুৎফার ও মামুনকে আ’ট’ক করে পু’লিশ।

সমাবেশস্থল ত্যাগ করে নিরাপদ স্থানে পৌঁছে জয়নুল আবদিন ফারুক বলেন, শনিবার দেশব্যাপী সমাবেশ অনুষ্ঠিত হলেও মাগুরায় জে’লা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন থাকায় মাগুরায় বিএনপির বি’ক্ষো’ভ সমাবেশ একদিন পেছানো হয়। আজ নির্ধারিত সময়ে সমাবেশ শুরু হলে আমি বক্তব্য দেয়া শুরু করি। ঠিক তখনই পু’লিশ মাইক বন্ধ করে দিয়ে লা’ঠিচার্জ করে।

তবে বিএনপির সমাবেশে পু’লিশ লা’ঠিচার্জ করেনি বলে জানান মাগুরা সদর থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) নাসির উদ্দিন। তিনি চারজনকে আ’ট’কের বিষয়টি স্বীকার করেন।

 

Back to top button