আন্তর্জাতিক

আমিরাতের নতুন প্রেসিডেন্ট’কে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

সংযু’ক্ত আরব আমিরাতের নতুন প্রেসিডেন্ট শেখ মোহাম্ম’দ বিন জায়েদ আল নাহিয়ানকে বাংলাদেশের জনগণের পক্ষ থেকে অ’ভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বি’জ্ঞ’প্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শুভেচ্ছাবার্তায় আমিরাতের নতুন প্রেসিডেন্ট’কে উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেছেন, এই পদে আপনার নির্বাচিত হওয়ার ফলে এটা প্রতীয়মান যে, আপনার নেতৃত্ব ও ধীশক্তির ওপর সংযু’ক্ত আরব আমিরাতের ফেডারেল সুপ্রিম কাউন্সিল ও জনগণ গভীর আস্থা ও বিশ্বা’স রাখে।

শুভেচ্ছাবার্তায় ১৯৭৪ সালে আরব আমিরাতের বাংলাদেশকে স্বীকৃতি প্রদানের বিষয়টিও উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের এই ইস্পাত-সদৃশ পারস্পরিক স’ম্প’র্ক আজকের এই উচ্চতায় পৌঁছেছে অনেকগুলো খাতে উল্লেখযোগ্য অর্জনের হাত ধরে। এর মধ্যে আছে মানবসম্পদ, ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, সংস্কৃতি, শিক্ষা ও প্রতিরক্ষা।

প্রধানমন্ত্রী আরও বলেন, ১৯৭১ সালে দুটি দেশ রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পাওয়ার পর থেকে বিভিন্ন দ্বিপক্ষীয় বিষয় ও পারস্পরিক স্বার্থে বাংলাদেশ ও ইউএই পরীক্ষিত বন্ধু।

শুভেচ্ছাবার্তায় শেখ মোহাম্ম’দ বিন জায়েদ আল নাহিয়ানের সুস্বাস্থ্য কা’মনা করে ভবিষ্যতে দুই দেশের জনগণের কল্যাণে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Back to top button