জাতীয়

নুরের বি’রু’দ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অ’ভিযোগ

শ্রীলংকার ইস্যু টেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘কটূক্তি’ করার অ’ভিযোগে গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বি’রু’দ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অ’ভিযোগ দায়ের করা হয়েছে।

ঢাকা জে’লা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম সাচ্ছু আহমেদ রোববার রাজধানীর শাহবাগ থা’নায় এ অ’ভিযোগ দায়ের করেন। শাহবাগ থা’নার ওসি মওদুত হাওলাদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আম’রা অ’ভিযোগ পেয়েছি। যথাযথ যাচাই-বাছাই করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এম সাচ্ছু আহমেদ অ’ভিযোগপত্রে লিখেন- শ্রীলংকার সদ্য পদত্যাগ করা প্রধানমন্ত্রীর বাবার মূর্তির কী অবস্থা করেছেন সেই দেশের জনগণ। সুতরাং আমা’র দেশের শেখ মুজিব যেন শেষ মুজিব না হয়ে যায়। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা আছে কিন্তু তাকে নিয়ে এত কিছু করার কিছু নাই— লিখলে সামাজিক যোগাযোগমাধ্যমে বিপুলভাবে প্রচার হয়ে যাওয়ায় সাধারণ নেটিজেনরা প্রতিবাদ করেন।

বিবাদীর ফেসবুক স্ট্যাটাসে স্বাধীনতার মহান স্থপতি বাঙালি জাতীর অবিসংবাদিত নেতা জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এরূপ বাজে মন্তব্য করায় রাষ্ট্রের জন্য চরম মানহানিকর। উক্ত ঘটনার বিষয় আমা’র সিনিয়র ও সহপাঠীদের সাথে আলোচনা করে এ অ’ভিযোগ দায়ের করতে কিছুটা বিলম্ব হলো।

 

Back to top button