রাজনীতি

জাফরুল্লাহ চৌধুরীর প্রস্তাব প্রত্যাখ্যান করলেন শামা

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর জাতীয় সরকারের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। তিনি বলেন, বিএনপির একজন কর্মী হিসেবে দলের সিদ্ধান্তই আমা’র কাছে চূড়ান্ত। ডা. জাফরুল্লাহ চৌধুরী যে প্রস্তাব করেছেন, সেটা তার কল্পনাপ্রসূত। এর সঙ্গে তার কোনো রকম স’ম্প’র্ক নেই বলে জানান শামা ওবায়েদ।

গত রাতে ‘জাতির সংকট নিরসনে জাতীয় সরকার’ শীর্ষক এক দীর্ঘ লেখায় জাফরুল্লাহ চৌধুরী জাতীয় সরকারের প্রস্তাব তুলে ধরেন। সেখানে বিএনপির প্রতিনিধি হিসেবে না’রী ও যুব উন্নয়নে দলটির ভা’রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কন্যা ব্যারিস্টার জাই’মা রহমান ও পররাষ্ট্র ও বৈদেশিক স’ম্প’র্ক বিষয়ক প্রতিমন্ত্রী হিসেবে দলের সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের নাম প্রস্তাব করেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

নির্বাচনকালীন জাতীয় সরকারে থাকা বা না থাকা বিষয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী তার সাথে কোনো রকম যোগাযোগ করেনি বলে জানান শামা ওবায়েদ। গণমাধ্যম থেকে এই প্রস্তাবের কথা জেনেছেন জানিয়ে গতকাল সোমবার রাতে শামা ওবায়েদ বলেন, বিএনপির পক্ষ থেকে ইতোমধ্যে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের কথা বলা হয়েছে।

বিএনপি নির্বাচনের আগে জাতীয় সরকার কনসেপ্টে বিশ্বা’স করে না। বিষয়টি আমাদের নেতা বিএনপির ভা’রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আরো স্পষ্ট করেছেন। তা হচ্ছে- প্রথমত, রাজপথে দুর্বার আ’ন্দোলনের মধ্যদিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতন ঘটিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার দাবি আদায় করা হবে।

এই ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার আ’ন্দোলনে যেসব রাজনৈতিক দল বা ব্যক্তি অবদান রাখবে সরকার গঠনের সুযোগ পেলে বিএনপি তাদের নিয়ে জাতীয় সরকার গঠন করবে। তিনি আরো বলেন, দলের অবস্থানই হচ্ছে আমা’র অবস্থান। এর ব্যতিক্রম নয়।

Back to top button