জাতীয়

‘আমা’র ডানা কা’টা হলো’

ক্ষমতা কমানো হয়েছে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের। প্রকল্প অনুমোদনের ক্ষেত্রে পরিকল্পনামন্ত্রীর ক্ষমতা কমিয়ে পরিকল্পনা কমিশনের নতুন পরিপত্রের অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) সভায় প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা পরিকল্পনা কমিশনের নতুন পরিপত্রের অনুমোদন দেন।

সভায় আগামী অর্থবছরের উন্নয়ন বাজেট অনুমোদন প্রধানমন্ত্রী।সভা শেষে বিস্তারিত জানাতে প্রেস ব্রিফিংয়ে আসেন পরিকল্পনামন্ত্রী, প্রতিমন্ত্রী ও পরিকল্পনা সচিব।

পরিকল্পনামন্ত্রীর ক্ষমতা কমানোর বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনা সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী বলেন, কারিগরি প্রকল্পে হাজার কোটি টাকা পর্যন্ত অনুমোদন করে দিতে পারতেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। কিন্তু এখন তিনি কারিগরি বা উন্নয়ন প্রকল্প হোক ৫০ কোটি টাকার বেশি অনুমোদন দিতে পারবেন না।সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সচিব বলেন, আগে কারিগরি প্রকল্পে অনুমোদনের ক্ষেত্রে কোনো বাধা ছিল না। কিন্তু এখন ৫০ কোটি টাকার বেশি প্রকল্প হলে একনেক সভায় অনুমোদন নিতে হবে।সচিবের বক্তব্যের পরই পরিকল্পনামন্ত্রী মান্নান হাসির ছলে বলেন, ‘আমা’র ডানা কা’টা হলো।’

Back to top button