জাতীয়

কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীকে পি’টি’য়ে মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়ার অ’ভিযোগ

মাদারীপুর জে’লার কালকিনি উপজে’লায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থীকে পি’টি’য়ে তার মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়ার অ’ভিযোগ উঠেছে।মঙ্গলবার (১৭ মে) বিকেল সাড়ে ৪টার দিকে কালকিনি উপজে’লার নির্বাচন কর্মক’র্তার কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

এ সময় স্বতন্ত্র প্রার্থী ও তার স্ত্রী’, পূর্ব এনায়েতনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রেহানা পারভীনসহ আ’হত হয়েছেন চারজন। এছাড়া উপজে’লা নির্বাচন কর্মক’র্তা দীপক বিশ্বা’সও আ’হত হন।
জানা গেছে, কালকিনির পূর্ব এনায়েতনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী নেয়ামুল আকন মনোনয়নপত্র জমা দিতে প্রস্তাবকারী ও সর্মথকদের নিয়ে উপজে’লা নির্বাচন কার্যালয়ে যাচ্ছিলেন। এ সময় পু’লিশের উপস্থিতিতে তাদের ওপর হা’ম’লা চালায় প্র’তি’প’ক্ষের লোকজন। হা’ম’লাকারীদের বাধা দিতে গেলে নেয়ামুল আকন, তার স্ত্রী’সহ আরও দুই সম’র্থক আ’হত হন।

হা’ম’লার সময় তারা স্বতন্ত্র প্রার্থীর মনোয়নপত্র, ভোটার কার্ড ও প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নেন। আ’হতদের মাদারীপুর সদর হাসপাতাল ও ঢাকা মেডিক্যালে পাঠানো হয়েছে।

ঘটনার পরে উপজে’লা চত্ত্বরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অ’তিরিক্ত পু’লিশ ও গোয়েন্দা পু’লিশ এসে পরিরিস্থি নিয়ন্ত্রণে আনে। পরে পুরো বিষয়টি নির্বাচন কমিশনে লিখিতভাবে জানান নির্বাচন কর্মক’র্তা।বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি কালকিনি থা’না পু’লিশ।

এদিকে সীমানা জটিলতা নিয়ে সমস্যা থাকায় আগামী ১৫ জুন পূর্ব এনায়েতনগর ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু হা’ম’লার ঘটনায় নির্বাচন স্থগিত করে দেয় নির্বাচন কমিশন।

Back to top button