জাতীয়

কুসিক নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে ২ কাউন্সিলর

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হতে যাচ্ছেন দুই কাউন্সিলর। ৫ ও ১০ নম্বর ওয়ার্ডে একজন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করায় ওই দুই ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তারা।

মঙ্গলবার (১৭ মে) মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে ২৭ ওয়ার্ডের ১২০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৮ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

জে’লা নির্বাচন অফিস সূত্র জানায়, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে নগরীর ৫ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর সৈয়দ রায়হান আহমেদ ও ১০ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে মঞ্জুর কাদের মনি একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। আগামী ১৯ মে যাচাই বাছাইয়ে তাদের মনোনয়নপত্র বৈধ হলে ওই দুটি ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হবে না।

এ বিষয়ে ৫ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর সৈয়দ রায়হান আহমেদ জানান, তফসিলের পরে ইকবাল হোসেন ও হেলাল নামে দুইজন মনোনয়নপত্র ক্রয় করেছিলেন। তারা দুজনেই আমা’র আত্মীয়। তারা নিজেদের ইচ্ছায় আমাকে সম’র্থন জানিয়ে মনোনয়নপত্র জমা দেননি।

১০ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মঞ্জুর কাদের মনি বলেন, এই ওয়ার্ড থেকে টিমু বৈরাগী ও সোহরাব উদ্দিন রাজীব নামে দুজন মনোনয়নপত্র ক্রয় করেছিলো। মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে তারা তাদের মনোনয়নপত্র দাখিল করেননি। আমি তাদের সঙ্গে কোনো যোগাযোগ করিনি। আমা’র জনপ্রিয়তা দেখে হয়তো তারা মনোনয়নপত্র জমা দেননি।

ঘোষিত তফসিল অনুযায়ী, ১৯ মে মনোনয়নপত্র বাছাই, ২৬ মে প্রত্যাহার, ২৭ মে প্রতীক বরাদ্দ এবং ১৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

Back to top button