আন্তর্জাতিক

ই’স’রায়েলকে ‘অজানা মূল্য’ পরিশোধ করতে হবে : হুঁশিয়ারিহা,মাস নেতার

ইহুদিবাদী ই’স’রায়েলহা,মাস নেতাদেরকে গুপ্তহ’ত্যার লক্ষ্যবস্তুতে পরিণত করলে তার জন্য অজানা মূল্য পরিশোধ করতে হবে বলে জানিয়েছেন ফি’লি’স্তিনের ই’স’লা’মী প্রতিরোধ আ’ন্দোলনহা,মাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া। আঞ্চলিক এবং বিশ্বের বিভিন্ন দেশের নেতাদের কাছে লেখা এক চিঠিতে এ কঠিন হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

চিঠিতে ইসমাইল হানিয়া আরও বলেছেন,হা,মাসের শীর্ষ নেতাদেরকে আবারো হ’ত্যা করার নীতি শুরু করতে যাচ্ছে ইহুদিবাদী ই’স’রায়েল তবে এর প্রতিক্রিয়া হবে তাদের ধারণার বাইরে। ইসমাইল হানিয়ার গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা তাহের আল-নুনু গতকাল (বুধবার) এই তথ্য জানিয়েছেন।

ফি’লি’স্তিনের বায়তুল মুকাদ্দাস শহরে অবস্থিত পবিত্র আল আকসা ম’স’জিদে সম্প্রতি ইহুদিবাদী ই’স’রায়েলি সে’নাদের দফায় দফায় হা’ম’লাকে কেন্দ্র করে ফি’লি’স্তিনি জনগণ এবং ইহুদিবাদী ই’স’রায়েলের মধ্যে উ’ত্তে’জ’না দেখা দিয়েছে। এ অবস্থায় ই’স’রায়েলের বেশ কয়েকজন কর্মক’র্তাহা,মাসের গাজা অঞ্চলের নেতা ইয়াহিয়া সিনওয়ারকে হ’ত্যার পরাম’র্শ দিয়েছেন।
এর প্রতিক্রিয়ায়হা,মাস নেতা ইসমাইল হানিয়া বলেছেন, ই’স’রায়েল যদি তার সংগঠনের নেতাদেরকে গুপ্তহ’ত্যার কর্মসূচি চালু করে তাহলে তেল আবিবের বি’রু’দ্ধে ফি’লি’স্তিনের জনগণ এবং প্রতিরোধকা’মী সংগঠনগুলো পূর্ণমাত্রায় লড়াই শুরু করবে এবং তাতে ইহুদিবাদী ই’স’রায়েলকে অজানা মূল্য পরিশোধ করতে হবে। বিভিন্ন দেশের নেতাদের কাছে চিঠি দিয়েহা,মাস নেতা মূলত পাল্টা প্রতিশোধের বার্তা ই’স’রায়েলের কাছে পৌঁছে দেয়ার অনুরোধ করেছেন।

Back to top button