জাতীয়

হাতাহাতির ঘটনায় বিএনপিপন্থি ৬ আইনজীবীর বি’রু’দ্ধে মা’ম’লা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক পদ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সম’র্থিত আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় বিএনপিপন্থি ছয় আইনজীবীর বি’রু’দ্ধে মা’ম’লা দায়ের হয়েছে।

বুধবার (১৮ মে) শাহবাগ থা’নায় সুপ্রিম কোর্ট বারের প্রশাসনিক কর্মক’র্তা মো. রবিউল হাসান এই মা’ম’লা করেন। দুই পক্ষের মা’রামা’রিতে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ সম’র্থিত অ্যাডভোকেট এনআই প্রামাণিক গুরুতর আ’হত হয়ে হাসপাতা’লে ভর্তি হয়েছেন। এর বিচার চেয়ে এই মা’ম’লা করা হয়।

মা’ম’লার আ’সা’মিরা হলেন- বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট গাজী মো. কা’ম’রুল ই’স’লা’ম সজল, বিশেষ সম্পাদক নূরে আলম সিদ্দিকী সোহাগ, সহ-দপ্তর সম্পাদক কাইয়ুম, সহ-সাধারণ সম্পাদক রাসেল আহমেদ, সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী সদস্য ও আইনজীবী ফোরামের সদস্য কা’ম’রুল ই’স’লা’ম এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাগর হোসেন।

মা’ম’লার অ’ভিযোগে বলা হয়েছে, পূর্ব পরিকলনা অনুসারে বুধবার (১৮ মে) সমিতির প্রধান ফট’কে প্রতিবাদ সভা’র নামে বেআইনি সমাবেশ করেন বিএনপিপন্থি আইনজীবীরা। ওই সমাবেশ থেকে গাজী কা’ম’রুল ই’স’লা’মের নেতৃত্বে বেশ কিছু আইনজীবী ও বহিরাগত ব্যক্তি (আনুমানিক ৫০/৬০জন) দেশীয় অ’স্ত্রসহ ওপরে উঠে সম্পাদকের কক্ষের সামনে আসেন। তারা সরাসরি সম্পাদকের কক্ষে এবং জানালায় হা’ম’লা করেন। তখন সম্পাদক আব্দুন নুর দুলাল কক্ষে তার চেয়ারে বসা ছিলেন। এ সময় আইনজীবী নুরে আলম সিদ্দিকী নেমপপ্লেট খুলে ফেলেন। এছাড়া তারা আওয়াপন্থি আইনজীবী মো. নজরুল ই’স’লা’ম প্রামাণিককে আ’ঘাত করেন।

সুপ্রিম কোর্ট বারের সম্পাদকের কক্ষের দরজা-জানালায় হা’ম’লা এবং বেশ কয়েকজন আইনজীবীকে মা’রধরের ঘটনায় এ মা’ম’লা করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

সূত্র জানায়, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক পদ দখলের অ’ভিযোগ তুলে বুধবার বি’ক্ষো’ভ ও প্রতিবাদ সভা করেন বিএনপি সম’র্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা-কর্মীরা। একপর্যায়ে বারের দ্বিতীয় তলায় বিএনপি ও আওয়ামী লীগ সম’র্থিত আইনজীবীদের মধ্যে মা’রামা’রি ও হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় আইনজীবী মো. নজরুল ই’স’লা’ম (এনআই) প্রামাণিক আ’হত হন।

 

Back to top button