জাতীয়

ব’ন্যার পানির তোড়ে ভে’ঙে গেছে ব্রিজ

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজে’লায় ব’ন্যার পানির তোড়ে একটি ব্রিজ ভে’ঙে পড়েছে। বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে উপজে’লার দোহালিয়া ইউনিয়নের রামনগর এলাকায় এ ঘটনা ঘটে।

ভে’ঙে পড়া ব্রিজটি ওই এলাকার সুনামগঞ্জ-দোয়ারাবাজার সড়কে অবস্থিত। জানা গেছে, গত কয়েকদিনের ভা’রী বৃষ্টি ও ভা’রতের পাহাড় থেকে নেমে আসা ঢলে সৃষ্ট ব’ন্যায় রামনগর এলাকার ব্রিজটিতে ফাটল দেখা দেয়। বৃহস্পতিবার দুপুরে ব’ন্যার পানির চাপে ব্রিজটি ভে’ঙে পড়ে।

এ ঘটনায় সুনামগঞ্জ দোয়ারাবাজারের একাংশের সঙ্গে অন্যপাশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। স্থানীয়রা জানান, পানির স্রোতের কারণে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন ব্রিজটি কোনোভাবেই মেরামত করা যাচ্ছে না। জরুরি অবস্থায় বিকল্প ব্যবস্থা হিসেবে জনগণের চলাচলে নৌকা দিয়ে পারাপারের ব্যবস্থা করবে উপজে’লা প্রশাসন।

দোয়ারাবাজার নির্বাহী কর্মকর্ত (ইউএনও) দেবাংশু কুমা’র সিংহ বাংলানিউজকে বলেন, ব্রিজ ভে’ঙে পড়ায় আম’রা ওই এলাকা দিয়ে সাময়িকভাবে লোকজনের যাতায়াতে নৌকার ব্যবস্থা করব। ব’ন্যার পানি না কমলে ব্রিজ মেরামত বা সংস্কার সম্ভব নয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) থেকে লোক এসে ব্রিজের বর্তমান অবস্থা দেখে গেছেন বলেও তিনি জানান।

Back to top button