জাতীয়

রাবেয়ার দোয়া নিলেন বহিষ্কৃত বিএনপি নেতা সাক্কু

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করায় বিএনপি থেকে বহিষ্কৃত নেতা মো. মনিরুল হক সাক্কু দলটির নেত্রী বেগম রাবেয়া চৌধুরীর দোয়া নিয়েছেন। বেগম রাবেয়া চৌধুরী কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জে’লা বিএনপির সভাপতির পদে রয়েছেন।

বৃহস্পতিবার রাতে কুমিল্লা দক্ষিণ জে’লা বিএনপির যুগ্ম-সম্পাদকের পদসহ সাক্কুকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করে কেন্দ্রীয় বিএনপি। যদিও ওইদিন সন্ধ্যায় সাক্কু নিজেও দলীয় পদ থেকে পদত্যাগ করেছেন।

শুক্রবার দুপুর ২টার দিকে কুমিল্লা নগরীতে অবস্থিত বেগম রাবেয়া চৌধুরীর বাসভবনে যান মনিরুল হক সাক্কু। এ সময় তাঁর সঙ্গে কুমিল্লা দক্ষিণ জে’লা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সাজ্জাদুল কবিরসহ কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন। পরে দোয়া চাইলে সাক্কুর মা’থায় হাত বুলিয়ে দেন রাবেয়া।

শুক্রবার সন্ধ্যায় কুসিকের সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর ব্যক্তিগত সহকারী মো. কবির হোসেন মজুম’দার জানান, সাক্কুর পক্ষে বৃহস্পতিবার তাঁর পদত্যাগপত্র তিনি বেগম রাবেয়া চৌধুরীর কাছে পৌঁছে দেন। শুক্রবার দুপুরে সৌজন্য সাক্ষাৎ ও দোয়া নিতে রাবেয়া চৌধুরীর বাসায় যান মনিরুল হক সাক্কু। পরে তিনি মনিরুল হক সাক্কুর মা’থায় হাত বুলিয়ে দোয়া করেন। এর বেশি কিছু নয়।

শুক্রবার সন্ধ্যায় এ প্রসঙ্গে জানতে চাইলে বেগম রাবেয়া চৌধুরী বলেন, সাক্কু এক সময় আমা’র সঙ্গে রাজনীতি করেছে। তবে বেশ কয়েক বছর তাঁর সঙ্গে আমা’র দেখা নেই, সে তাঁর মেয়রগিরি নিয়ে ব্যস্ত। আমি অ’সুস্থতার কারণে রাজনীতির মাঠে এখন ভালো’ভাবে সময় দিতে পারি না। আমা’র সঙ্গে সাক্ষাৎ করতে এসে সালাম করলে বড় হিসেবে আমি তাকে দোয়া করেছি। তবে এটা নির্বাচনের জন্য কোনো দোয়া নয়, কারণ আমি বিএনপির সিদ্ধান্তে এই নির্বাচনের বি’রু’দ্ধে।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী এ নির্বাচনে প্রত্যাহারের শেষ সময় ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং ভোট গ্রহণ ১৫ জুন।

 

Back to top button