জাতীয়

কুসিক নির্বাচন: ১৮ লাখ টাকা জ’রিমানা

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের (কুসিক) তফসিল ঘোষণার পর ২৬ এপ্রিল থেকে ২০ মে পর্যন্ত পু’লিশি টহল ও চেকপোস্টের মাধ্যমে ৫৪৭টি মোটরসাইকেলের বিপরীতে ১৭ লাখ ৪৪ হাজার ৫০০ টাকা জ’রিমানা আদায় করা হয়েছে।

এছাড়া ম্যাজিস্ট্রেট ৩৪ মা’ম’লায় ৪০ হাজার ৮০০টাকা জ’রিমানা আদায় করেছেন। শনিবার (২১ মে) নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আসাদুজ্জামান এ তথ্য জানান।ঘোষিত তফসিল অনুযায়ী, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ১৭ মে ও মনোনয়নপত্র বাছাই হয়েছে ১৯ মে।

রিটার্নিং কর্মক’র্তার সিদ্ধান্তের বি’রু’দ্ধে আপিল দায়ের করা যাবে আগামীকাল ২২ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ২৫ মে’র মধ্যে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। আর প্রতীক বরাদ্দ হবে ২৭ মে। ভোটগ্রহণ ১৫ জুন।

এসময়ের মধ্যে মেয়র পদে ছয়জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১২০ জন ও সংরক্ষিত না’রী ওয়ার্ড কাউন্সিলর পদে ৩৮ জন তিন পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মোট ১৬৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

এরপর বাছাইয়ে নয়জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও একজন সংরক্ষিত না’রী ওয়ার্ড কাউন্সিলরের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন এই সিটি নির্বাচনের রিটার্নিং কর্মক’র্তা মো. শাহেদুন্নবী চৌধুরী।যাচাই-বাছাইয়ের পর মেয়র পদে ছয়জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১১১ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৩৭ জন প্রার্থী রয়েছেন।

মেয়রপদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত আরফানুল রিফাত, ই’স’লা’মী আ’ন্দোলন বাংলাদেশের মো. রাশেদুল ই’স’লা’ম, স্বতন্ত্র হিসেবে কা’ম’রুল আহসান বাবুল, মো. মনিরুল হক সাক্কু, মোহাম্ম’দ নিজাম উদ্দিন ও মাসুদ পারভেজ খান।

Back to top button