জাতীয়

বাবা হ’ত্যায় অ’ভিযু’ক্ত ছে’লেকে আ’ট’ক করতে গিয়ে ৫ পু’লিশ গু’লিবিদ্ধ

জামালপুরে বাবা আব্দুর রশিদকে (৭০) শা’রীরিক নি’র্যা’তনে হ’ত্যার অ’ভিযোগ পাওয়া গেছে মা’দ’কাসক্ত ছে’লের বি’রু’দ্ধে। এ ঘটনায় ছে’লে রিপনকে (২২) আ’ট’ক করতে গেলে রিপনকে ছিনিয়ে নিতে স্থানীয় কতিপয় লোক পু’লিশের ওপর হা’ম’লা করেছে।হা’ম’লায় সদর থা’নার এএসআই রাজিবসহ ৫ পু’লিশ সদস্য আ’হত হন। শনিবার এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

নি’হ’তের পরিবার ও স্থানীয় একাধিক সূত্র জানায়, জামালপুর পৌরসভা’র রশিদপুর এলাকার বৃদ্ধ আব্দুর রশিদের তিন ছে’লের মধ্যে ছোট ছে’লে রিপন মা’দ’কাসক্ত। মা’দ’কের টাকার জন্য প্রায় সে তার বাবাকে নি’র্যা’তন করত। গত শুক্রবারও রিপন তার বাবাকে শা’রীরিক নি’র্যা’তন করে।

এ নিয়ে আব্দুর রশিদ গত শুক্রবার সন্ধ্যায় সদর থা’নায় যান রিপনের বি’রু’দ্ধে জিডি করতে। এ সময় এলাকার কতিপয় লোক ছে’লে-বাবার ঝগড়ার ঘটনাটি শনিবার দিন সালিস করে মীমাংসা করার কথা বলে আব্দুর রশিদকে বাড়িতে ফিরিয়ে নিয়ে যান।

এদিকে থা’নায় জিডি করতে যাওয়ায় মা’দ’কাসক্ত রিপন ক্ষিপ্ত হয়ে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে তার বাবা আব্দুর রশিদকে শা’রীরিক নি’র্যা’তন করেন। গুরুতর অবস্থায় স্বজনরা তাকে জামালপুর সদর হাসপাতা’লে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃ’ত ঘোষণা করেন। পরে তারা লা’শ বাড়িতে নিয়ে এলাকায় কতিপয় অসাধু লোকজন তড়িঘড়ি করে লা’শ দাফনের উদ্যোগ নেয়।

খবর পেয়ে শনিবার বিকালে সদর সার্কেলের অ’তিরিক্ত পু’লিশ সুপার মো. জাকির হোসেন সুমন ও সদর থা’নার পু’লিশ পরিদর্শক (ত’দ’ন্ত) মো. দেলোয়ার হোসেন পু’লিশ ফোর্স নিয়ে ঘটনাস্থল রশিদপুরে আব্দুর রশিদের বাড়িতে গিয়ে আব্দুর রশিদের লা’শ উ’দ্ধা’র এবং তার ছে’লে রিপনকে আ’ট’ক করার সময় রিপনকে ছিনিয়ে নিতে কতিপয় লোকজন পু’লিশের ওপর হা’ম’লা করে।

হা’ম’লায় সদর থা’নার এএসআই রাজিবসহ ৪-৫ জন পু’লিশ সদস্য আ’হত হন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। পু’লিশের ওপর হা’ম’লার ঘটনায় ফয়সাল (২৩) নামে এক যুবককে আ’ট’ক করেছে পু’লিশ।

সদর থা’নার ভা’রপ্রাপ্ত ওসি পু’লিশ পরিদর্শক (ত’দ’ন্ত) মো. দেলোয়ার হোসেন জানান, আব্দুর রশিদকে নি’র্যা’তন করে হ’ত্যার অ’ভিযোগে তার ছোট ছে’লে আ’ট’ক রিপনকে আ’সা’মি করে রিপনের ভাই জাহাঙ্গীর আলম শিপন বাদী হয়ে থা’নায় হ’ত্যা মা’ম’লা করার প্রস্তুতি নিচ্ছেন। অ’পরদিকে পু’লিশের গাড়ির বহরে হা’ম’লার অ’ভিযোগে আ’ট’ক ফয়সালসহ অ’জ্ঞা’ত আরো কিছু লোকজনের বি’রু’দ্ধে থা’নায় মা’ম’লা করা হবে।

রোববার সকালে নি’হ’ত আব্দুর রশিদের লা’শের ময়নাত’দ’ন্ত করানো হবে। পু’লিশের ওপর হা’ম’লার ঘটনায় এলাকায় গ্রে’প্তা’র অ’ভিযান অব্যাহত রয়েছে।

Back to top button