জাতীয়

দ্রব্যমূল্য যৌক্তিক পর্যায়ে রাখতে সুপারিশ করবে ট্যারিফ কমিশন

দ্রব্যমূল্য যৌক্তিক পর্যায়ে রাখতে ট্রেড এন্ড ট্যারিফ কমিশন (বিটিসি) সুপারিশ করবে বলে জানিয়েছেন সংস্থাটির নতুন চেয়ারম্যান মাহফুজা আখতার।

রোববার (২২ মে) দ্বায়িত্ব গ্রহণ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।বিটিসি চেয়ারম্যান বলেন, দেশীয় শিল্প রক্ষা ও উন্নত দেশ হতে হলে প্রতিটি সেক্টরে ধাপে ধাপে অগ্রসর হতে যা যা করণীয় সে সুপারিশ করা হবে।

সরকার যে আস্থা রেখেছে তার বাস্তবায়ন করার চেষ্টা করার প্রতিশ্রুতি দিয়ে কমিশন চেয়ারম্যান বলেন, আজ আমা’র প্রথম দিন। এখানে কী করণীয় সেটা বুঝে নিয়ে এরপর সে অনুযায়ী কর্মপরিকল্পনা সাজানো হবে।

তেলসহ আম’দানি পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখা যায় কীভাবে সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যবসায়ী ও ভোক্তাসহ প্রত্যেকটা গোষ্ঠীর স্বার্থ দেখে সুপারিশমালা তৈরি করতে হবে।

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব নেওয়া মাহফুজা আখতার এর আগে সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব হিসেবে কর্ম’রত ছিলেন।

মাহফুজা আখতার ১৯৯১ সালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে সহকারী সচিব হিসেবে যোগ দেন এবং পরবর্তীতে নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে মাঠ পর্যায়ের একাধিক গুরুত্বপূর্ণ পদে নিযু’ক্ত ছিলেন। এছাড়াও কর্মজীবনে তিনি কৃষি, খাদ্য, বিজ্ঞান ও প্রযু’ক্তি, প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং মন্ত্রিপরিষদ বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

 

Back to top button