রাজনীতি

এখনো সময় আছে পদত্যাগ করুন

সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর বলেছেন, এখনো সময় আছে পদত্যাগ করুন। নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক বি’ক্ষো’ভ সমাবেশে তিনি এসব কথা বলেন। ‘প্রধানমন্ত্রী কর্তৃক খালেদা জিয়াকে হ’ত্যার হু’মকির’ প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি।

মির্জা ফখরুল বলেন, আমি নিন্দা ও ধিক্কার জানাই প্রধানমন্ত্রীর ওই বক্তব্যের জন্য, ‘যিনি খালেদা জিয়াকে টুস করে পদ্মা থেকে ফেলে দেয়ার হু’মকির দিয়েছেন। আজকে দেশের মানুষ প্রধানমন্ত্রীকে ধিক্কার ও নিন্দা জানাচ্ছে। কোনো সভ্য এবং গণতান্ত্রিক সমাজে এই ধরণের ভাষা ব্যবহার করা যায় না।

প্রধানমন্ত্রী কেন এই ধরণের বক্তব্য রেখেছেন প্রশ্ন রেখে বিএনপি মহাসচিব বলেন, ‘তিনি এখন নার্ভাস হয়ে গেছেন। তিনি দেখছেন পাচ্ছেন তার ক্ষমতার দিন শেষ। তিনি দেখতে পাচ্ছেন, সামনে আর ক্ষমতায় আসতে পারবেন না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্ম সেতু করার বড়াই করছেন দাবি করে মির্জা ফখরুল বলেন, ‘পদ্মা সেতু আপনার একার না, আওয়ামী লীগের পৈত্রিক সম্পত্তিও না। জনগণের পকেট থেকে যে ট্যাক্স কে’টে নিয়েছেন, সেই টাকা দিয়ে করেছেন। এখানে যে দু’র্নী’তি করেছেন, তা আপনাদের সমস্ত দু’র্নী’তির সীমা ছাড়িয়ে গেছে।’

তিনি আরো বলেন, ‘জনগণ জানতে চায়, পদ্মা সেতুর জন্য মানুষের কত টাকা কে’টে নিয়েছেন। জাতির কত টাকা আপনারা এই পদ্মা সেতুতে ব্যয় করেছেন। আর কত টাকা নিজেদের পকে’টে ভরেছেন।’

মির্জা ফখরুল বলেন, আজকে আওয়ামী লীগ উন্নয়ন-উন্নয়ন করে চি’ৎ’কার করে। কিসের উন্নয়ন করেছেন, কার উন্নয়ন করেছেন? উন্নয়ন তো করেছেন পি কে হালদারের। উন্নয়ন করেছেন শিক্ষামন্ত্রীর ভাইয়ের, বেয়াই মোশাররফের ভাইয়ের। আর আপনারা যারা ক্ষমতায় আছেন, তাদের প্রত্যেকের। তারা এই দেশেকে একটা লুটপাটের রাজত্ব তৈরি করেছেন। জনগণের কোনো উন্নয়ন হয় না।

প্রধানমন্ত্রী নিজেকে একটা দুর্গের মধ্যে ব’ন্দি করে রেখেছেন মন্তব্য করে তিনি বলেন, আপনি তো স্বেচ্ছায় নিজেকে-নিজে ব’ন্দি করে রেখেছেন। আপনি তো জনগণকে ভ’য় পান। জনগণের সামনে আসেন না। জনগণের সামনে আসলে তাদের ভাষা বুঝতে পারতেন। তারা কি বলতে চায় তা বুঝতে পারতেন।

আওয়ামী লীগ দেশের অর্থনীতিকেধ্বং,সের দিকে নিয়ে গেছে দাবি করে বিএনপির মহাসচিব বলেন, প্রত্যেক দিন অর্থনীতিবিদরা বলছেন- বাংলাদেশের অর্থনীতি রসাতলে যাচ্ছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতিধ্বং,সের দিকে নিয়ে গেছেন। প্রত্যেক দিন খবরের কাজগ খুললে দেখা যায়, লুটপাট হচ্ছে। আর এর সঙ্গে জ’ড়ি’ত সরকারী দলের লোকেরা।তিনি আরো বলেন, আপনি খালেদা জিয়াকে হ’ত্যার হু’মকি দেন। তিনি হচ্ছেন সবচেয়ে জনপ্রিয় নেত্রী। যিনি কোনো দিনও নির্বাচনে পরাজয় বরণ করেনি।

খালেদা জিয়া অ’ত্যন্ত অ’সুস্থ
খালেদা জিয়া অ’ত্যন্ত অ’সুস্থ জানিয়ে মির্জা ফখরুল বলেন, তাকে এখন যদি উন্নত চিকিৎসা দেয়া না হয়, তাহলে তার জীবন হু’মকি হয়ে দাঁড়াবে। আম’রা বারবার বলেছি, তাকে মুক্তি দেন। তাই আজকে এখান থেকে দাড়িয়ে আহ্বান ও দাবি জানাতে চাই, এখনো সময় আছে তাকে মুক্তি দেন। বিদেশে যাওয়ার সুযোগ দেন। আমাদের ৩৫ লাখ নেতাকর্মীদের যে মা’ম’লা আছে, তা তুলে নিন। যারা কারাগারে আছে তাদের মুক্তি দেন।

 

Back to top button