রাজনীতি

‘বিএনপির জন্ম অ’বৈ’ধ পন্থায়, তাই ভিন্ন পথে ক্ষমতায় যেতে চায়’

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর জন্ম অ’বৈ’ধ পন্থায় হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বলেন, ‘যেহেতু জন্মই অ’বৈ’ধ পন্থায়, তাই নির্বাচনের বদলে ভিন্ন পথে ক্ষমতায় যাওয়াই বিএনপির একমাত্র লক্ষ্য।

সোমবার (২৩ মে) সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তৃতাকালে একথা বলেন তিনি।

মাহবুব উল আলম হানিফ বলেন, ‘বিএনপির সব কর্মকা’ণ্ড দেশবিরোধী। তারা নিজেদের স্বার্থে দেশের স্বার্থ জলাঞ্জলি দিতে দ্বিধা করে না।’ এ সময় ষড়যন্ত্রের পথ পরিহার করে দেশের উন্নয়নে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

বিএনপি কার নেতৃত্বে আ’ন্দোলন করবে? কার নেতৃত্বে সরকার গঠন করবে? জানতে চায় আওয়ামী লীগ। সরকারের কর্মকা’ণ্ড বিএনপিসহ অন্য দলগুলোর পছন্দ না হলে আগামী নির্বাচনে অংশ নিয়ে জনগণের রায় মেনে নেয়ার আহ্বান জানান তিনি।

হানিফ জানান, দেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন করার নজির রয়েছে একমাত্র আওয়ামী লীগের। শান্তিপূর্ণ নির্বাচনের নজির স্থাপন করেছে আওয়ামী লীগ।

তিনি বলেন, পা’কিস্তানি ভাবধারায় বিএনপি বিশ্বা’স করে। পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র করেছিল তারা। কিন্তু সফল হয়নি। এরপর থেকে সরকারের পতন চাইছে বিএনপি। কিন্তু বিএনপির সঙ্গে জনগণ নেই। এমনকি ভোটের মাধ্যমে বিজয়ী হওয়ার সম্ভাবনা নেই বলেও মন্তব্য করেন মাহবুব উল আলম হানিফ।

Back to top button