রাজনীতি

খালেদা জিয়া খুব অ’সুস্থ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আবারও অ’সুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর।

সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির এক সমাবেশে তিনি এ কথা বলেন।মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া খুব অ’সুস্থ, অ’ত্যন্ত অ’সুস্থ। তার উন্নত চিকিৎসার সুযোগ যদি না হয়, তার জীবন হু’মকি মুখে পড়বে।

মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণ কমিটির আয়োজনে ওই সমাবেশে খালেদা জিয়ার স্বাস্থ্যের এই পরিস্থিতি তুলে ধরেন দলের মহাসচিব।

বলেন, আম’রা বার বার বলেছি আপনাদের কাছে, তাকে মুক্তি দিন। আজকে এই সমাবেশে দাঁড়িয়ে আম’রা আহ্বান জানাতে চাই, দাবি করতে চাই যে এখনো সময় আছে, আসুন দেশনেত্রীকে মুক্তি দিন, তাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিন।২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দু’র্নী’তি মা’ম’লায় সাজা হলে কারাগারে যেতে হয় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দু’র্নী’তি মা’ম’লাতেও তার সাজার রায় আসে।

দীর্ঘদিন কারাভোগের পর ক’রো’নাভাই’রাস মহামা’রি শুরু হলে ২০২০ সালে ২৫ মা’র্চ তাকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার। এরপর থেকে তার মুক্তির মেয়াদ কয়েক দফায় বাড়ানো হয়।তিনি এখন গুলশানের বাসা ফিরোজায় আছেন। ৭৬ বছর বয়সি খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

গত বছর এভা’রকেয়ার হাসপাতা’লে ভর্তি হওয়ার পর তার ‘পরিপাকতন্ত্রে’ রক্ষক্ষরণ এবং লিভা’র সিরোসিসে আ’ক্রা’ন্ত হওয়ার কথা জানান চিকিৎসকরা। সেখানে তার অ’স্ত্রোপচারও হয়।

Back to top button