জাতীয়

ই-কমা’র্সে কম দামে সয়াবিনের ‘অফার’, হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা!

ই-কমা’র্সে কম দামে সয়াবিন তেল বিক্রির প্রলো’ভন দেখিয়ে হাতিয়ে নেওয়া টাকাসহ রবিন বিশ্বা’স নামে এক প্রতারককে গ্রে’প্তা’র করেছে রেব-১১। রবিন সিলেটের কোতয়ালী থা’নার নয়া সড়ক এলাকার জন বিশ্বা’সের ছে’লে। তিনি বর্তমানে ঢাকার কেরানীগঞ্জের শাক্তা ইউনিয়নের আরশিনগর এলাকায় বসবাস করেন। রবিবার রাত সাড়ে ১০টার দিকে আরশিনগর এলাকার একটি দোকান থেকে রবিনকে গ্রে’প্তা’র করে রে’ব।

লক্ষ্মীপুরের ব্যবসায়ী আবু বক্কর সিদ্দিক আরাফাতের অ’ভিযোগের ভিত্তিতে তাকে গ্রে’প্তা’র করা হয়। এ সময় রবিনের নিকট থেকে চার লাখ ৫৬ হাজার টাকা এবং চারটি মোবাইল উ’দ্ধা’র করেছে রেব।সোমবার (২৩ মে) দুপুরে রে’ব-১১ এর নোয়াখারী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক খন্দকার মো. শামীম হোসেন সংবাদ বি’জ্ঞ’প্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বি’জ্ঞ’প্তি সূত্রে জানা গেছে, রবিন ‘পাইকারি বাজার’ নামে একটি ফেইসবুক পেজে ৭০০ টাকায় পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রির অফার দেয়। যার বর্তমান বাজার মূল্য ৯৫০ টাকা। ফেসবুকে বিজ্ঞাপন দেখে গত ১৩ মে আরাফাত চার লাখ ৫৬ হাজার টাকার তেলসহ বিভিন্ন মশলার অর্ডার দেয়। রবিনের দেওয়া নগদ নম্বরে (০১৮৫৭০৬০০৫০ ও ০১৭১৪৬৩৮৬৯১) তিন দিনে টাকা পরিশোধ করেন আরাফাত। এক সপ্তাহ অ’তিবাহিত হলেও পণ্য সরবারাহ না করায় আরাফাত রবিনকে ফোন দেয়। এতে টাকা বা পণ্য কোনটিই দেবে না বলেন জানায় রবিন। এ ঘটনায় ১৮ মে আরাফাত রে’ব-১১ এর নোয়াখালী কার্যালয়ে অ’ভিযোগ করেন।

রবিনকে জিজ্ঞাসাবাদের তথ্য সূত্রে রে’ব জানায়, চলতি বছর ১৮ মা’র্চ রবিন ফেসবুকে ‘পাইকার বাজার’ পেইজটি চালু করে। রবিন তার পরিচয় গো’প’ন রেখে পণ্য সরবরাহের নামে ই-ট্রানকেজশনের মাধ্যমে সারাদেশে গ্রাহকদের কাছ থেকে ১৪-১৫ লাখ টাকা আত্মসাত করে। কাউকেই কোন পণ্য সরবরাহ করা হয়নি।

রে’ব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক খন্দকার মো. শামীম হোসেন বলেন, ‘ই-কমা’র্সের নামে প্রতারণা করে রবিন কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তার বি’রু’দ্ধে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থা’নায় মা’ম’লা প্রক্রিয়াধীন রয়েছে। ’

Back to top button