জাতীয়

আমা’র কথা বলে ঘুষ চাইলে ঝাড়ুপে’টা করুন

দেশের অসহায় মানুষের ভাগ্যোন্নয়নে নানা ধরনের সুবিধা প্রদান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব সুবিধা আদায় করে দিতে যদি কেউ ঘুষ চায়; তাদের ঝাড়ুপে’টা করতে বলেছেন মৎস্য ও প্রা’ণিসম্পদ মন্ত্রী রেজাউল করিম।

সোমবার (২৩ মে) নাজিরপুর উপজে’লা প্রা’ণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতা’লের উদ্যোগে দু:স্থদের বিনামূল্যে ভেড়া, হাঁস-মুরগি ও বিভিন্ন উপকরণ দেওয়া হয়। এ অনুষ্ঠানে প্রধান অ’তিথির বক্তব্যে শ ম রেজাউল এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দু:স্থ অসহায়দের ভাগ্যের উন্নয়নে কাজ করছেন। তাদের স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে বিনামূল্যে গরু, ছাগল ও হাঁস-মুরগি দিচ্ছেন। গৃহহীনদের পাকা ঘর দিচ্ছেন। এসব সুবিধা দেওয়ার সময় আমা’র কথা বলে কেউ ঘুষ চাইলে তাকে ঝাড়ু দিয়ে পে’টাবেন।

এ সময় প্রধানমন্ত্রী বা তার পরিবারের কেউ ঘুষ খান না। তিনি নিজেও সরকার প্রধানের একজন কর্মী হিসাবে কোনো ধরনের ঘুষ নেন না বলে উল্লেখ করেন শ ম রেজাউল।

উপজে’লা নির্বাহী কর্মক’র্তা শেখ আব্দুল্লাহ আল সাদীদের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন উপজে’লা প্রা’ণিসম্পদ কর্মক’র্তা ডাক্তার মো. তরিকুল ই’স’লা’ম। এতে বক্তব্য দেন প্রা’ণিসম্পদ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডাক্তার মো. আব্দুস সবুর, জে’লা কর্মক’র্তা ডা. অরুন কুমা’র শিকদার প্রমুখ।

অনুষ্ঠান থেকে উপজে’লার ৯টি ইউনিয়নের ৫০৬ জন দু:স্থকে ভেড়া, হাঁস-মুরগি ও তা পালনের বিভিন্ন উপকরণ দেওয়া হয়।

Back to top button