জাতীয়

দীর্ঘ ৫ মাস পর অর্থ কমিটির বৈঠক

দীর্ঘ পাঁচ মাস পর বৈঠক করেছে অর্থ মন্ত্রণালয় স’ম্প’র্কিত সংসদীয় স্থায়ী কমিটি। তবে এই বৈঠকে দেশের অর্থনীতির চলমান অস্থিরতা নিয়ে কোনো আলোচনা হয়নি। বৈঠকে শুধু ‘পেমেন্ট অ্যান্ড সেটেলমেন্ট সিস্টেমস বিল’ নিয়ে আলোচনা হয়েছে।

জাতীয় সংসদের কার্যপ্রণালি বিধিতে মন্ত্রণালয় স’ম্প’র্কিত সংসদীয় কমিটিগুলোর মাসে অন্তত একটি বৈঠক করার কথা বলা হয়েছে।

কিন্তু পাঁচ মাস কোনো বৈঠক করেনি অর্থ মন্ত্রণালয় স’ম্প’র্কিত সংসদীয় কমিটি। গত বছরের ২৬ ডিসেম্বরের পর আজ সোমবার কমিটির বৈঠক হয়। কিন্তু বৈঠকে সারা বিশ্বের ন্যায় দেশের অর্থনৈতিক সংকট নিয়ে আলোচনা হয়নি। আলোচ্যসূচিতে এ বিষয়ে কোনো এজেন্ডা ছিল না। বিবিধতেও কেউ এসংক্রান্ত আলোচনা উত্থাপন করেনি।
সংসদীয় কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে ওই বৈঠকে অর্থমন্ত্রী আ হ ম মু’স্তফা কা’মাল, উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ, মোস্তাফিজুর রহমান চৌধুরী, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ও আহমেদ ফিরোজ কবির উপস্থিত ছিলেন। এ ছাড়া বিশেষ আমন্ত্রণে জাতীয় পার্টির সংসদ সদস্য মো. ফখরুল ই’মাম অংশগ্রহণ করেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী সাংবদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি। তবে অন্যরা জানিয়েছেন, বৈঠকে বিলের ওপর আলোচনা শেষে হলেও কোনো সিদ্ধান্ত হয়নি। পরবর্তী বৈঠকে অধিকতর পর্যালোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

Back to top button