জাতীয়

ছাত্রলীগ হা’ম’লা করেনি, হা’ম’লা করেছে ছাত্রদল: ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেছেন, ছাত্রলীগ হা’ম’লা করেনি। বরং দেশীয় অ’স্ত্র নিয়ে হা’ম’লা করেছে ছাত্রদল। তিনি দাবি করেন, ছাত্রদল অছাত্রদের নিয়ে ক্যাম্পাসে ঢোকার চেষ্টা করলে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা তা শান্তিপূর্ণভাবে প্রতিহত করে।

আজ মঙ্গলবার ২৪ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সং’ঘ’র্ষের ঘটনায় বিরাজ করেছে উ’ত্তে’জ’না। দুই ছাত্র সংগঠনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাট’কেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগ ও ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী আ’হত হয়েছেন বলে জানা গেছে।

এদিকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্তব্যের প্রতিবাদে বেশ কয়েকদিন ধরেই কর্মসূচি পালন করে আসছে ছাত্রদল। তারই অংশ হিসেবে আজ মঙ্গলবার ছাত্রদলের মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করে। মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনারের কাছে পৌঁছালে ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্রদলের মিছিলের ওপর হামলে পড়ে।

এরপর দোয়েল চত্বরে আবার সং’ঘ’র্ষ হয় ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে। এবার ছাত্রদলের হা’ম’লায় আ’হত হয়েছে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। পরে ছাত্রলীগ পাল্টা হা’ম’লা শুরু করলে ছত্রভঙ্গ হয়ে যায় ছাত্রদল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি এখন কিছুটা শান্ত বলে জানা গেছে।

 

Back to top button