আন্তর্জাতিক

ইম’রান খানের ‘লং মা’র্চ টু ই’স’লা’মাবাদ’ ঠেকানোর ঘোষণা

পা’কিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ মঙ্গলবার ঘোষণা দিয়েছেন, সরকার সিদ্ধান্ত নিয়েছে তারা রাজধানী ই’স’লা’মাবাদে ইম’রান খানের লং মা’র্চ হতে দেবে না।২৫ মে বুধবার ই’স’লা’মাবাদে লং মা’র্চের ডাক দেন সাবেক প্রধানমন্ত্রী ইম’রান খান।

ই’স’লা’মাবাদে একটি সংবাদ সম্মেলনে মন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, সরকার পিটিআইকে লং মা’র্চের আড়ালে ‘আতঙ্ক এবং বিশৃঙ্খলা’ ছড়াতে দেবে না। তাদের আ’ট’কানো হবে যেন তারা বি’ভ্রান্তিকর এজেন্ডা প্রচার না করতে পারে।

তিনি আরও বলেন, তারা মানুষকে হে’ন’স্তা করা থেকে এখন বুলেটে গেছে। লাহোরে একজন পু’লিশ কনস্টেবলকে হ’ত্যা করা হয়েছে।রানা সানাউল্লাহ দাবি করেছেন, পিটিআইয়ের নেতারা খাইবার পাখতুনকায় জড়ো হয়েছে। তারা সেখান থেকে উচ্ছৃঙ্খল জনতা এনে সরকারের ওপর আ’ঘাত হানার পরিকল্পনা করছে।

তিনি বলেছেন, তারা উচ্ছৃঙ্খল হয়ে আসতে চাচ্ছে। এটির কোনো সাংবিধানিক বৈধতা নেই। এটি হতে দেওয়া হবে না।তিনি আরও জানান, ইম’রান খান পা’কিস্তানকে ভাগ করতে চাচ্ছেন। তার কথায় কান না দিতে জনগনের প্রতি আহ্বান জানিয়েছেন রানা সানাউল্লাহ।

এদিকে ইম’রান খানের লং মা’র্চকে ঘিরে দুইদিন যাবত উত্তপ্ত হয়ে আছে ই’স’লা’মাবাদ। লং মা’র্চ ঠেকাতে বিভিন্ন প্রদেশ থেকে অ’তিরিক্ত পু’লিশ ও প্যারামিলিটারি সদস্যদের নিয়ে এসেছে দেশটির সরকার।

Back to top button