রাজনীতি

সামনে ব্যাপক আ’ন্দোলন

সামনে বিএনপির ব্যাপক আ’ন্দোলন আসছে জানিয়ে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আগামীতে বিএনপির পক্ষ থেকে ব্যাপক আ’ন্দোলন কর্মসূচি আসছে। এজন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে। সেই আ’ন্দোলনে অবশ্যই মহিলা দল সম্মুখ সারিতে থাকবে বলে আমি বিশ্বা’স করি।

বুধবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হ’ত্যার হু’মকির প্রতিবাদে রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।মানববন্ধনে দেশে আইনের শাসন থাকলে শেখ হাসিনা কারাগারে থাকতেন বলেও মন্তব্য করেন রিজভী।

‘আমা’র অ’প’রা’ধ কি’-প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের কড়া সমালোচনা করে রিজভী বলেন, প্রধানমন্ত্রী আপনি আপনার বক্তব্য বিশ্লেষণ করলেই বুঝতে পারবেন, আপনার অ’প’রা’ধ কি? আপনি হ’ত্যার হু’মকি দেন খালেদা জিয়াকে টুস করে ফেলে দেবেন। এইটা জঘন্য হ’ত্যার হু’মকি। আজকে দেশে আইনের শাসন থাকলে আপনি কারাগারে থাকতেন। ইলিয়াস আলী কই? চৌধুরী আলম কই? সাইফুল ই’স’লা’ম হিরু কই? এইসব গু’মের অ’প’রা’ধ আপনার। ছাত্রনেতা জনিকে ক্রসফায়ার দেওয়া হয়েছে সেই ক্রসফায়ারের অ’প’রা’ধ আপনার।

রিজভী বলেন, গুণ্ডাদেরও একটা নৈতিকতা থাকে। গতকাল (মঙ্গলবার) ঢাকা বিশ্বদ্যিালয়ে ছাত্রলীগের স’ন্ত্রা’সীরা যেভাবে ছা’ত্রীদের ওপর হা’ম’লা করেছে তা কাপুরুষিত স’ন্ত্রা’সীদের কাজ। ছাত্রলীগ কাপুরুষ। এরা মে’য়েদেরকে লাঞ্চিত করে। ছাত্রদল নেত্রী মানসুরা হাসপাতা’লের বেডে কাতরাচ্ছে।

তিনি বলেন, গতকাল আমি হাসপাতা’লে হাসপাতলে গেছি মানসুরা সে হাসপাতা’লে কাতরাছে, তৃনা হাসপাতা’লে কাতরাচ্ছে, তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছা’ত্রী। তাদেরকে আইসিইউতে নিয়ে যাওয়ার মতো অবস্থা হয়েছে। যেভাবে তাদের ওপর আ’ঘাত করা হয়েছে সে দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাই’রাল হয়েছে। কাপুরুষ ছাড়া এভাবে মে’য়েদের ওপর আ’ঘাত করতে পারে না। ছাত্রদলের সাংগঠনিক সম্পাদককে আ’ঘাত করা হয়েছে, রাশেদ, আফসানকে আ’ঘাত করা হয়েছে। তাদের অবস্থা সংকটাপন্ন।

মহিলা দলের সহ-সভাপতি ইয়াসমিন আরা হকের সভাপতিত্বে মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ঢাকা মহানগর মহিলা দলের চৌধুরী নায়াব ইউসুফসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Back to top button