রাজনীতি

কুসিক ভোট: কাস্টমাইজেশন প্রক্রিয়া যাচাইয়ের আহ্বান

আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের প্রার্থীদের ইলেকট্রনিক ভোটিং মেশিন যাচাই করে দেখার জন্য আহ্বান জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে রিটার্নিং কর্মক’র্তা একটি বি’জ্ঞ’প্তিও জারি করেছেন।

ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান বুধবার (২৫ মে) বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন। আগামী ১৫ জুন কুসিক নির্বাচন অনুষ্ঠিত হবে।

বি’জ্ঞ’প্তিতে বলা হয়েছে, কুসিক নির্বাচন মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ইভিএম কাস্টমাইজেশন কার্যক্রম আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সম্পন্ন করা হবে। ওই কাস্টমাইজেশন প্রক্রিয়া পর্যবেক্ষণের জন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী অথবা প্রতিদ্বন্দ্বী প্রার্থী কর্তৃক মনোনীত কারিগরি জ্ঞান সম্পন্ন প্রার্থীর ১/২ জন প্রতিনিধি উপস্থিত থাকিতে পারবেন।

এই লক্ষ্যে, ঢাকায় ইভিএম কাস্টমাইজেশন প্রক্রিয়া পর্যবেক্ষণে ইচ্ছুক প্রার্থীদেরকে ২৬ মে বিকেল ৪টার মধ্যে রিটার্নিং অফিসার বরাবর প্রার্থী বা প্রতিনিধির নাম, ঠিকানা, মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্র নম্বর উল্লেখ করে আবেদন করতে হবে। ২৬ মে’র মধ্যে কোনো প্রার্থী আবেদন না করিলে ধরিয়া নেওয়া হরে যে, ওই প্রার্থী ঢাকায় ইভিএম কাস্টমাইজেশন প্রক্রিয়া দেখতে আগ্রহী নয়।

২৬ মে কুসিক নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। প্রতীক বরাদ্দ হবে ২৭ মে।

Back to top button