জাতীয়

বেশি দামে সয়াবিন তেল বিক্রি ও মজুতের অ’প’রা’ধে জ’রিমানা

কুড়িগ্রামের ভুরুঙ্গামা’রী উপজে’লায় সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্য ঘষে তুলে বেশি দামে বিক্রি এবং অ’বৈ’ধভাবে মজুদের অ’প’রা’ধে দুই দোকানিকে ১৫ হাজার টাকা জ’রিমানা করা হয়েছে।

বুধবার (২৫ মে) দুপুরে ভুরুঙ্গামা’রী উপজে’লার থা’নাঘাট বাজারে বাজার তদারকি অ’ভিযান পরিচালনা করে কুড়িগ্রাম জে’লা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জানা যায়, বুধবার দুপুরে কুড়িগ্রাম জে’লা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ভুরুঙ্গামা’রী উপজে’লার থা’নাঘাট বাজারে বাজার তদারকি অ’ভিযান পরিচালিত হয়। এ সময় সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্য তুলে ফেলে বেশি দামে বিক্রির অ’প’রা’ধে ফজর আলী স্টোরের মালিক জুয়েল রানাকে ১০ হাজার টাকা এবং মজুত করে রাখার অ’প’রা’ধে একই বাজারের মন্টু স্টোরের মালিক মোস্তাফিজুর রহমান মন্টুকে ৫ হাজার টাকা জ’রিমানা করা হয়।

পরে তেল গায়ের দামে সাধারণ ভোক্তার কাছে বিক্রির ব্যবস্থা করা হয়। অ’ভিযানে ভূরুঙ্গামা’রী উপজে’লা স্যানিটারি ইন্সপেক্টর আবু বকর সিদ্দিক ও ভুরুঙ্গামা’রী থা’না পু’লিশের একটি টিম সহযোগিতা করেন।

কুড়িগ্রাম জে’লা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, বাজার তদারকি অ’ভিযান চালিয়ে দুই দোকানিকে জ’রিমানা করা হয়েছে। এছাড়া ওই এলাকার ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়েছে।

Back to top button