জাতীয়

শহীদ মিনারে নেওয়া হচ্ছে গাফ্ফার চৌধুরীর ম’রদেহ

অম’র একুশের গানের রচয়িতা দেশবরেণ্য সাংবাদিক, কলাম লেখক ও গীতিকার আবদুল গাফ্ফার চৌধুরীর ম’রদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হচ্ছে। সেখানে তাকে গার্ড অব অনার দেওয়া হবে। বিকেল ৩টা পর্যন্ত সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা জানাবেন। এরপর সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ম’স’জিদে জানাজা হবে।

আজ শনিবার (২৮ মে) বেলা ১১টা ১৫ মিনিটে তার ম’রদেহ বহনকারী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট হযরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেখানে সরকারের পক্ষ থেকে ম’রদেহ গ্রহণ করেন মুক্তিযু’দ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

ঢাবি কেন্দ্রীয় ম’স’জিদে জানাজার পর বিকেল ৪টায় জাতীয় প্রেস ক্লাবে ম’রদেহ নেওয়া হবে। শ্রদ্ধা নিবেদনের পর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে ম’রদেহ নেওয়া হবে। গাফ্ফার চৌধুরীর শেষ ইচ্ছা অনুযায়ী সেখানে স্ত্রী’র কবরের পাশে বিকেল সাড়ে ৫টায় তার ম’রদেহ দাফন করা হবে।

আবদুল গাফ্ফার চৌধুরী ১৯ মে লন্ডনের বার্নেট হাসপাতা’লে মা’রা যান। ২০ মে তার প্রথম জানাজা ইংল্যান্ডের ব্রিকলেন ম’স’জিদে অনুষ্ঠিত হয়। এ ছাড়া সেখানকার আলতাব আলী পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ তার প্রতি শ্রদ্ধা জানান।

Back to top button