বিনোদন

ফাতেমা (রা.)-কে নিয়ে নির্মিত সিনেমা’র বি’রু’দ্ধে তুমুল বি’ক্ষো’ভ, প্রদর্শনী বাতিল

অবশেষে কয়েকটি সিনেমা হলের বাইরে প্রচণ্ড বি’ক্ষো’ভের পর হযরত মুহাম্ম’দ (সা.)-এর কন্যা হযরত ফাতেমা (রা.)-কে নিয়ে নির্মিত চলচ্চিত্রের প্রদর্শনী বাতিল করেছে ব্রিটিশ সিনেমা কোম্পানি সিনেওয়ার্ল্ড।

এ বিষয়ে কোম্পানিটি জানিয়েছে, কর্মী ও দর্শকদের নিরাপত্তা নিশ্চিত করতেই এ সিদ্ধান্ত। এক লাখ ২০ হাজারের বেশি লোকের গণস্বাক্ষর করা একটি পিটিশনে ব্রিটেনের সিনেমা হল থেকে ‘দ্য লেডি অব হ্যাভেন’ সিনেমাটি নামিয়ে ফেলার আবেদন জানানো হয়েছিল। খবর- বিবিসির।

গত ৩ জুন মুক্তির পর বার্মিংহাম, বোল্টনসহ কয়েকটি শহরে সিনেমাটির প্রদর্শন শুরুর পর সিনেমা হলের সামনে বি’ক্ষো’ভ ও প্রতিবাদ শুরু হয়।বোল্টন কাউন্সিল অব মস্ক-এর চেয়ারম্যান আসিফ প্যাটেল জানিয়েছেন, ‘সিনেমাটি একটি সাম্প্রদায়িক মতাদর্শে দুষ্ট এবং ঐতিহাসিক বর্ণনাকে ভুলভাবে উপস্থাপন করে ই’স’লা’মের ইতিহাসে সবচেয়ে সম্মানিত ব্যক্তিদের অসম্মান করেছে।’

এদিকে মু’সলিম নিউজ সাইট ফাইভ পিলার টুইটারে একটি ছবি শেয়ার করে লিখেছে-২০০ জন মু’সলমান রোববার সিনেওয়ার্ল্ডের বার্মিংহাম শাখার বাইরে ছবিটির বি’রু’দ্ধে প্রতিবাদ করছে। এদিকে চলচ্চিত্রটির প্রযোজক মালিক শ্লিবাক বলেছেন, ব্রিটিশ জনসাধারণ কী দেখতে বা আলোচনা করতে পারে আর কী পারে না, তা কারোরই নির্দেশ দেওয়া উচিত নয়।

 

Back to top button