জাতীয়

পদ্মা সেতু উদ্বোধন: খুলনায় ব্যাপক আয়োজন

আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উদযাপন উপলক্ষে খুলনা জে’লার অনুষ্ঠানমালা নির্ধারণ বিষয়ে প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে জে’লা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এতে প্রধান অ’তিথি ছিলেন।
প্রধান অ’তিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, ২১ জে’লার তিন কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়িত হয়েছে। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সব ষড়যন্ত্রকে হার মানিয়ে এই প্রকল্প আলোর মুখ দেখেছে। এই সেতুর উদ্বোধন অনুষ্ঠানকে স্ম’রণীয় করে রাখতে উপযু’ক্ত ব্যবস্থা নিতে হবে। সব আয়োজন সুন্দর করার জন্য প্রশাসনিক ও রাজনৈতিক সমন্বিত প্রচেষ্টা দরকার। পদ্মা সেতুর মাধ্যমে দক্ষিণাঞ্চলের মানুষের অনেক আশা পূর্ণতা পাবে, তাই এ উৎসব আনন্দঘন হওয়াটাই স্বাভাবিক।

সভায় জানানো হয়, ২৫ জুন খুলনা জে’লা স্টেডিয়ামে আনন্দঘন পরিবেশে আলোচনা সভা, আতশবাজি ও লেজার শো, তথ্যচিত্র প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে। একই সঙ্গে জাতীয় পর্যায়ের অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে। এছাড়া খুলনা নগরীর সকল প্রবেশ পথে তোরণ নির্মাণ ও শহরের গুরুত্বপূর্ণ স্থানে আলোকসজ্জা করা হবে। বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্র এদিন বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে।

সভায় জে’লা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, অ’তিরিক্ত জে’লা প্রশাসক (সার্বিক) মো. সাদিকুর রহমান খানসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মক’র্তা, বীর মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Back to top button