জাতীয়

৫ জে’লায় সড়কে ঝরলো ৯ প্রা’ণ

পাঁচ জে’লায় বৃহস্পতিবার (৯ জুন) সড়ক দু’র্ঘ’ট’নায় ৯ জন নি’হ’ত হয়েছেন। এসব ঘটনায় আ’হত হয়েছেন বেশ কয়েকজন। নি’হ’তদের মধ্যে দিনাজপুরে তিনজন, ঝিনাইদহ ও কি’শোরগঞ্জে দুইজন করে রয়েছেন। এছাড়া ফরিদপুর ও পঞ্চগড়ে একজন করে মা’রা যান।

দিনাজপুর:

দিনাজপুরের চিরিরবন্দরে পৃথক সড়ক দু’র্ঘ’ট’নায় তিনজন নি’হ’ত হয়েছেন। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা একটি ট্রাকে আ’গু’ন ধরিয়ে দিয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে উপজে’লার চ’ম্পাতলী বাজার ও ভুষিরবন্দর বাজার এলাকায় পৃথক এ দু’র্ঘ’ট’না ঘটে।

নি’হ’ত ব্যক্তিরা হলেন চিরিরবন্দর উপজে’লার ফতেজংপুর ইউনিয়নের বড় হাশিমপুর মন্টুশাহপাড়া এলাকার আতাবউদ্দিনের ছে’লে আমিন (৫০), নশরতপুর ইউনিয়নের রানীপুর এলাকার আব্দুস সবুর (৪৫) ও আলোকডিহি ইউনিয়নের ঘাটেরপাড়া কলেজমোড় এলাকার ভ্যানচালক শনু (৪৫)।দু’র্ঘ’ট’নায় আ’হত হয়েছেন নি’হ’ত আমিনের স্ত্রী’ মেরি (৪৫)। তাকে সৈয়দপুরের একটি হাসপাতা’লে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী এনজিওকর্মী বাছেদ সরকার জানান, একটি এনজিও থেকে টাকা তোলার জন্য আমিন ও তার স্ত্রী’ মেরি রানীরবন্দর এলাকায় এসেছিলেন। বিকেল ৪টার দিকে তারা একটি ভ্যানযোগে বাড়ি ফিরছিলেন। এ সময় পেছন থেকে একটি ডাম্প ট্রাক ভ্যানটিকে ধাক্কা দেয়। এতে ছিট’কে পড়ে চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মা’রা যান আমিন ও ভ্যানচালক শনু। পরে আ’হত অবস্থায় মেরিকে উ’দ্ধা’র করে সৈয়দপুরের একটি হাসপাতা’লে নিয়ে যান স্থানীয়রা।এদিকে বিকেল ৩টার দিকে মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার সময় ভুষিরবন্দর এলাকায় একটি পিকআপের সঙ্গে মুখোমুখি সং’ঘ’র্ষে নি’হ’ত হন আব্দুস সবুর।

চিরিরবন্দর থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) বজলুর রশিদ বলেন, দুটি পৃথক সড়ক দু’র্ঘ’ট’নায় তিনজন নি’হ’ত হয়েছেন। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা একটি ডাম্প ট্রাকে অ’গ্নিসংযোগ করে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আ’গু’ন নিভিয়ে ফেলেন।হাইওয়ে থা’নার ওসি আলী নেওয়াজ মোহাম্ম’দ মাসুদ বলেন, দু’র্ঘ’ট’নার পরপরই হাইওয়ে পু’লিশ ঘটনাস্থলে গিয়ে উ’দ্ধা’রকাজ চালিয়েছে। মহাসড়ক দিয়ে যানচলাচল স্বাভাবিক রয়েছে। আ’হত না’রীকে সৈয়দপুরের একটি হাসপাতা’লে নিয়ে যাওয়া হয়েছে।

ঝিনাইদহ:
ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কে ট্রাক ও পিকআপ ভ্যানের সং’ঘ’র্ষে দুজন নি’হ’ত হয়েছেন। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে ওই সড়কের শৈলকুপা উপজে’লার চাঁদপুর এলাকায় এ দু’র্ঘ’ট’না ঘটে।

নি’হ’তরা হলেন, পাবনার বাসিন্দা পিকআপচালক বিল্লাল হোসেন (৪৩) এবং হেলপার উজ্জল হোসেন (২৮)। তিনি সিরাজগঞ্জের বাসিন্দা।শৈলকুপা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সঞ্জয় কুমা’র দেবনাথ জানান, পিকআপভ্যানটি রাজশাহী থেকে আম নিয়ে বরিশালের দিকে যাচ্ছিল। পথে ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কের শৈলকুপা উপজে’লার চাঁদপুরে পৌঁছালে বালুভর্তি একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সং’ঘ’র্ষ হয়। এতে পিকআপভ্যানের চালক ও হেলপার গুরুতর আ’হত হন। খবর পেয়ে শৈলকুপা ফায়ার সার্ভিস তাদের উ’দ্ধা’র করে উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক দুজনকেই মৃ’ত ঘোষণা করেন।

শৈলকুপা উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক হামিদুর রহমান বেলাল জানান, ভোরে ফায়ার সার্ভিসের কর্মীরা দুই জনকে হাসপাতা’লে নিয়ে আসে। তবে ওই দুজন হাসপাতা’লে আসার আগেই মা’রা যান।

কিশোরগঞ্জ:
কিশোরগঞ্জের কটিয়াদীতে পিকআপের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার চালকসহ দুজন নি’হ’ত হয়েছেন। আ’হত হয়েছেন আরও দুই যাত্রী।

বৃহস্পতিবার সকালে কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়কের কটিয়াদী বাসস্ট্যান্ড এলাকায় এ দু’র্ঘ’ট’না ঘটে।

নি’হ’তরা হলেন- সিএনজিচালক শিপন মিয়া (৪৫) ও ডা. জামাল (৩৫)। শিপন মিয়া জে’লার কুলিয়ারচর উপজে’লার উসমানপুর গ্রামের নূরুল আমিনের ছে’লে। তবে জামালের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।পু’লিশ ও স্থানীয়রা জানান, যাত্রী নিয়ে একটি সিএনজিচালিত অটোরিকশা কটিয়াদীর দিকে যাচ্ছিল। সিএনজিটি বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ সেটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে চালক শিপন মিয়া মা’রা যায়। আ’হত সবুজ (৫০), শরীফ (৩৮) ও ডা. জামালকে শহীদ সৈয়দ নজরুল ই’স’লা’ম মেডিকেল কলেজ হাসপাতা’লে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জামালকে মৃ’ত ঘোষণা করেন।

হাসপাতা’লের সহকারী পরিচালক ডা. মো. মজিবুর রহমান জানান, আ’হত সবুজ ও শরীফকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতা’লে পাঠানো হয়েছে।কটিয়াদী হাইওয়ে থা’নার উপ-পরিদর্শক (এসআই) মুয়াজ্জেম হোসেন জানান, দু’র্ঘ’ট’নার পর পিকআপটি পালিয়ে গেছে। তবে ক্ষতিগ্রস্ত সিএনজিচালিত অটোরিকশাটি জ’ব্দ করা হয়েছে।

ফরিদপুর:
ফরিদপুরের সদরপুরে সড়ক দু’র্ঘ’ট’নায় সাবেক ছাত্রলীগ নেতা আশিকুর রহমান নিপুন (২৫) নি’হ’ত হয়েছেন। বুধবার (৮ জুন) দিনগত রাত সাড়ে ১০টার দিকে উপজে’লার আকটের চর ইউনিয়নের সারেংডাঙ্গী এলাকায় এ দু’র্ঘ’ট’না ঘটে।

নিপুন উপজে’লার আকটের চর ইউনিয়নের রামনগর গ্রামের ছালাম পেশকারের ছে’লে। তিনি চরভদ্রাসন সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন।

চরভদ্রাসন সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সামিউল হাসান উৎস জাগো নিউজকে জানান, নি’হ’ত নিপুন চরভদ্রাসন সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন। তিনি রাজনীতি ছেড়ে চরভদ্রাসন বাজারে একটি ফার্মেসি চালাতেন। দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে এ দু’র্ঘ’ট’না ঘটে।সদরপুর থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) সুব্রত গোলদার ঘটনার সত্যতা নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে তিনি নি’হ’ত হন। খবর পেয়ে ম’রদেহ উ’দ্ধা’র করা হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

পঞ্চগড়:
পঞ্চগড়ের বোদায় পিকআপের ধাক্কায় লুৎফর রহমান (৪৫) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃ’ত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বোদা উপজে’লার কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের টুনিরহাট-ভাউলাগঞ্জ সড়কে এ দু’র্ঘ’ট’না ঘটে। নি’হ’ত লুৎফর রহমান ওই ইউনিয়নের গোফীপাড়া এলাকার হেচামউদ্দীনের ছে’লে।

পু’লিশ ও স্থানীয়রা জানায়, দুপুরের দিকে লুৎফর রহমান তার ব্যক্তিগত কাজে মোটরসাইকেল যোগে কালিয়াগঞ্জ বাজারে যাচ্ছিলেন। পঞ্চগড়গামী একটি পিকআপ মোটরসাইকেলটিকে পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃ’ত্যু হয়।বোদা থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, ঘটনার পর চালক কিছু দুর গিয়ে পিকআপটি রেখে পালিয়ে যান। পিকআপ জ’ব্দ করা হয়েছে।

Back to top button