জাতীয়

জুমা’র নামাজের পর বায়তুল মোকাররমে বি’ক্ষো’ভ, বিপুল সংখ্যক পু’লিশ মোতায়েন

সম্প্রতি ভা’রতের ক্ষমতাসীন দল বিজেপির তৎকালীন জাতীয় মুখপাত্র নুপুর শর্মা কর্তৃক মহানবী হযরত মুহাম্ম’দ (সা.)–কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে আজ শুক্রবার জাতীয় ম’স’জিদ বায়তুল মোকাররম থেকে বি’ক্ষো’ভ মিছিলের ডাক দিয়েছে ই’স’লা’মী আ’ন্দোলন বাংলাদেশ।

এ কর্মসূচিকে কেন্দ্র করে জাতীয় ম’স’জিদ বায়তুল মোকাররম ও পল্টন এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পু’লিশ (ডিএমপি)। কর্মসূচি ঘিরে যাতে কোনো ধরনের অ’প্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বিপুল সংখ্যক পু’লিশ সদস্য মোতায়েন করা হয়েছে। আনা হয়েছে সাঁজোয়া যান ও এপিসি।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মতিঝিল বিভাগের উপকমিশনার ডিসি মো. আ. আহাদ বলেন, আজকের কর্মসূচিকে কেন্দ্র করে কোনো ধরনের অনুমতি নেয়নি ই’স’লা’মী আ’ন্দোলন বাংলাদেশ। তবে এ ধরনের বি’ক্ষো’ভ মিছিলের নামে কোনো ধরনের অ’প্রীতিকর ঘটনা যেন না ঘটে, কেউ যেন বিশৃংখলা করতে না পারে সেজন্য পু’লিশ সতর্ক অবস্থায় রয়েছে।

তিনি আরও বলেন, ‘পু’লিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জো’রদার করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিতে যা যা করা দরকার তা আম’রা গ্রহণ করেছি। কেউ বিশৃঙ্খলা বা অ’প্রীতিকর কিছু করার চেষ্টা করলে পু’লিশ আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে।’

এর আগে সংবাদ বি’জ্ঞ’প্তির মাধ্যমে ই’স’লা’মী আ’ন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়, ভা’রতে বিজেপির মুখপাত্র কর্তৃক রাসূলুল্লাহ সা. ও উম্মুল মুমিনিন আয়েশা রা.-এর শানে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে ই’স’লা’মী আ’ন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে আজ শুক্রবার ১০ জুন বাদ জুমা জাতীয় ম’স’জিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বিশাল বি’ক্ষো’ভ মিছিল অনুষ্ঠিত হবে।

 

Back to top button