জাতীয়

মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে জবিতে বি’ক্ষো’ভ মিছিল

মহানবী হযরত মুহাম্ম’দ (সা.)-কে নিয়ে ভা’রতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদে বি’ক্ষো’ভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। আজ শুক্রবার (১০ জুন) জুমা’র নামাজের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ম’স’জিদের সামনে থেকে এ বি’ক্ষো’ভ মিছিল বের হয়। এসময় শিক্ষার্থীরা ভা’রতে মহানবী (সা.) ও হ’জরত আয়েশা (রা.)-কে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে নিন্দা প্রস্তাব আনার জো’র দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মু’সলমানের হৃদয়ে আ’ঘাত করছে।

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভা’রতের ই’স’লা’ম বিদ্বেষী অ’ভিযু’ক্তদের অবিলম্বে গ্রে’প্তা’র করে দৃষ্টান্তমূলক শা’স্তি দিতে হবে।বিশ্ববিদ্যালয়ের মা’র্কেটিং বিভাগের ১২তম আবর্তনের শিক্ষার্থী বেল্লাল খান বলেন, ‘ভা’রতীয় দুই নেতার এরকম বক্তব্যে আম’রা তীব্র নিন্দা জানাই। ধ’র্মীয় শান্তি বিনষ্টের দায়ে আম’রা এই দুই নেতার সর্বোচ্চ শা’স্তির জো’র দাবি জানাচ্ছি। ’

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী নাসিম বিল্লাহ্ বলেন, ‘ভা’রতের বিজেপির দুই নেতা যে জঘন্যতম কাজ করেছে তার প্রতিবাদ করেছি। ভবিষ্যতে আরও করব। পণ্য বয়কট হোক আর সামাজিক যোগাযোগ মাধ্যমে সাড়া তুলে হোক, অ’প’রা’ধীদের দৃষ্টান্তমূলক শা’স্তি না হওয়া পর্যন্ত আম’রা আমাদের কর্মসূচি অব্যাহত রাখব। ‘

উল্লেখ্য, সম্প্রতি ভা’রতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হ’জরত মুহাম্ম’দ (সা.) ও তার স্ত্রী’ আয়েশা (রা.) স’ম্প’র্কে অবমাননাকর বক্তব্য দেন ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মুখপাত্র নুপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দলটির আরেক জ্যেষ্ঠ নেতা দেন নাভিন কুমা’র জিন্দাল। এ নিয়ে মু’সলিম সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ইতোমধ্যে এ ঘটনায় মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অনেক মু’সলিম দেশ প্রতিবাদ জানায়।

Back to top button