জাতীয়

‘আল্লাহু আকবার’ ধ্বনিতে প্রকম্পিত নারায়ণগঞ্জ

মহানবী হ’জরত মুহাম্ম’দ সল্লাল্লাহু আলাইহি ও হ’জরত আয়েশা রা:-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে ফুঁসে উঠেছে নারায়ণগঞ্জের ধ’র্মপ্রা’ণ মু’সলমানরা। শুক্রবার জুমা’র নামাজের পর নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন ম’স’জিদ থেকে মু’সল্লিরা দলে দলে মিছিল বের করেন। এ সময় পুরো শহর ‘নারায়ে তাকবির আল্লাহু আকবার’ ধবনিতে প্রকম্পিত হয়ে উঠে।

জুমা’র নামাজের পরপরই ডিআইটি জামে ম’স’জিদ থেকে সাধারণ মু’সল্লিরা বিশাল মিছিল বের করে। একই সময়ে শহরের নূর ম’স’জিদ, ফকিরটোলা ম’স’জিদ, চাষাড়া বাগে জান্নাত ম’স’জিদ থেকে বিশাল মিছিল বের করেন সাধারণ মু’সল্লিরা। এ সময় পুরো শহর অনেকটা অচল হয়ে পড়ে।মিছিল নিয়ে মু’সল্লিরা পুরো শহর প্রদক্ষিণ করে পরে ডিআইটি ম’স’জিদের সামনে প্রতিবাদ সমাবেশে অংশ নেন।

সমাবেশে বক্তারা ভা’রতের ক্ষমতাসীন উগ্র সাম্প্রদায়িক দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল মহানবী সা: ও উম্মুল মুমিনীন হযরত আয়েশা সিদ্দীকাকে নিয়ে চরম অশ্লীল ও অবমাননাকর মন্তব্য করায় ভা’রতীয় পণ্য বয়কটের আহ্বান জানান। তারা বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোরও দাবি তোলেন।

বক্তারা আরো বলেন, এই ঘটনা মু’সলিম উম্মাহর হৃদয়ে র’ক্তক্ষরণ ঘটিয়েছে। এমন জঘন্যতম অন্যায় কোনোভাবেই মেনে নেয়া যায় না। বিশ্বনবীকে অবমাননার ঘটনা চরম অসভ্যতাকেও হার মানিয়েছে। ভা’রত সরকারকে এর চড়া মূল্য দিতে হবে।

ডিআইটি ম’স’জিদের খতিব মা’ওলানা আবদুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে মা’ওলানা সিরাজুল মামুনসহ বিভিন্ন ম’স’জিদের খতিবগণ বক্তব্য রাখেন।

Back to top button