জাতীয়

মহানবীকে কটূক্তিকারীদের বি’রু’দ্ধে ব্যবস্থা নেয়ায় ভা’রত সরকারকে ধন্যবাদ

মহানবী সা:-কে নিয়ে কটূক্তিকারীদের বি’রু’দ্ধে ব্যবস্থা নেয়ায় ভা’রত সরকারকে ধন্যবাদ জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।শুক্রবার সন্ধ্যায় গাইবান্ধা পৌর শহীদ মিনার প্রাঙ্গণে জে’লা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অ’তিথির বক্তৃতাকালে সম্প্রতি ভা’রতে সংগঠিত ঘটনা নিয়ে তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, মহানবী সা:-এর অবমাননা যেখানেই হোক, আম’রা এর তীব্র নিন্দা জানাই। প্রতিবেশী দেশে যারা এ ধরনের বক্তব্য দিয়েছে, তাদের বি’রু’দ্ধে ভা’রত সরকার আইনগত ব্যবস্থা নিয়েছে, এজন্য ভা’রত সরকারকে ধন্যবাদ।

একইসাথে এ ধরনের ঘটনা নিয়ে অহেতুক বি’ভ্রান্তি বা উস্কানির বি’রু’দ্ধেও কঠোর ব্যবস্থার কথা বলেছেন সম্প্রচারমন্ত্রী।তিনি বলেন, প্রকৃতপক্ষে কোনো ধ’র্মের অবমাননাই আম’রা বরদাশত করি না এবং অন্য দেশের ঘটনা নিয়ে কেউ যদি এ দেশে বিশৃঙ্খলার অ’পচেষ্টা চালায়, সেটি কঠোর হস্তে দমন করা হবে।

এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, শেখ হাসিনা ই’স’লা’মের জন্য যা করেছেন, অ’তীতের কোনো সরকার তা করেনি। আলেম ওলামাদের শত বছরের পুরানো দাবি স্বতন্ত্র ই’স’লা’মী আরবী বিশ্ববিদ্যালয় কেউ প্রতিষ্ঠা করেনি, শেখ হাসিনা করেছেন। বহু বছরের পুরনো কওমি মাদরাসার স্বীকৃতিও শেখ হাসিনাই দিয়েছেন, পাশকৃতদের সরকারি চাকরিও দিয়েছেন। সারাদেশে স্থাপিত ১ লাখ ম’স’জিদ ভিত্তিক মক্তবের আলেম ৫২ শ’ টাকা করে ভাতা পাচ্ছেন। এখন হ’জে যাবার সময় ঢাকায় ইমিগ্রেশন হয়ে যাচ্ছে। প্রতিটি জে’লা-উপজে’লায় ৫৬০টি মডেল ম’স’জিদ প্রতিষ্ঠা হয়েছে, যা কেউ কখনো ভাবেনি।

পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমা’রুল কবির সাবিনের সঞ্চালনায় জে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আবুবকর সিদ্দিক সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন।

বিশেষ অ’তিথি হিসেবে আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, মাহবুব আরা বেগম গিনি এমপি এবং কেন্দ্রীয় সদস্য সৈয়দ আবদুল আউয়াল শামীম, হোসনে আরা লুৎফা ডালিয়া ও অ্যাডভোকেট সফুরা বেগম রুমি।

Back to top button