আন্তর্জাতিক

পারভেজ মোশাররফের শা’রীরিক অবস্থা নিয়ে ধোঁয়াশা, যা বলছে পরিবার

পা’কিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের শা’রীরিক অবস্থা নিয়ে দেখা দিয়েছিল ধোঁয়াশা। বেশ কয়েকদিন ধরেই অ’সুস্থ ছিলেন তিনি। এরই মধ্যে শুক্রবার বিভিন্ন সংবাদমাধ্যমে তার মৃ’ত্যুর গুজব ছড়িয়ে পড়ে। তবে সেসব গুজব নাচক করে দিয়ে তার পরিবারের তরফ থেকে দাবি করা হচ্ছে, সাবেক এই সে’নাশাসককে ভেন্টিলেটরে রাখা হয়নি। গত তিন সপ্তাহ ধরে তিনি দুবাইয়ের একটি হাসপাতা’লে চিকিৎসাধীন রয়েছেন। খবর ডনের।

পারভেজ মোশাররফের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে শুক্রবার পরিবারের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করা হয়। ওই বিবৃতিতে বলা হয়েছে, তাকে ভেন্টিলেটরে রাখা হয়নি। শা’রীরিক জটিলতা নিয়ে তিনি গত তিন সপ্তাহ ধরে হাসপাতা’লে ভর্তি রয়েছেন। তিনি এমন জটিলতার মধ্য দিয়ে যাচ্ছেন সেখান থেকে সুস্থ হওয়া সম্ভব নয়। তার শরীরের অঙ্গপ্রত্যঙ্গ কাজ করছে না। তার ক’ষ্ট দূর করার জন্য প্রার্থনা করুন।

কিছু পা’কিস্তানি এবং ভা’রতীয় সংবাদমাধ্যমে পারভেজ মোশাররফের মৃ’ত্যুর গুজব ছড়িয়ে পড়ার পর পরিবারের তরফ থেকে এই বিবৃতি দেওয়া হয়।অল পা’কিস্তান মু’সলিম লিগের (এপিএমএল) মুখপাত্র আমান খান তারিনও তার মৃ’ত্যুর খবর নাকচ করে দিয়েছেন।

১৯৯৯ সালে নওয়াজ শরিফ সরকারের বি’রু’দ্ধে সাম’রিক অভ্যুত্থান ঘটিয়ে ক্ষমতা দখল করেন তৎকালীন সে’না প্রধান পারভেজ মোশাররফ। ২০০৮ পর্যন্ত ক্ষমতায় ছিলেন তিনি।

Back to top button