জাতীয়

সীতাকুণ্ডে অ’গ্নিকা’ণ্ডের ঘটনায় ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের শোক

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভ’য়াবহ বিস্ফোরণের ঘটনায় শোক প্রকাশ করেছে ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব। সেই সঙ্গে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং অ’গ্নিদ’গ্ধ ও আ’হতদের সবার দ্রুত সুস্থতা কা’মনা করা হয়েছে।

সংগঠনের দপ্তর সম্পাদক মোহাম্ম’দ মুবিন খান কর্তৃক পাঠানো সংবাদ বি’জ্ঞ’প্তিতে ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব সভাপতি জমির হোসেন এবং সাধারণ সম্পাদক কবির আল মাহমুদ এক যৌথ শোকবার্তায় বলেন, আম’রা চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভ’য়াবহ বিস্ফোরণে নি’হ’ত ফায়ারসার্ভিস কর্মী সহ সেখানে কাজে থাকা শ্রমিকদের হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করছি। আম’রা পরম করুণাময় আল্লাহতায়লার নিকট নি’হ’তদের রুহের শান্তি এবং আ’হতদের দ্রুততম আরোগ্যের জন্য প্রার্থনা করছি। সেই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি দেশের সব সামাজিক, রাজনৈতিক ও বিভিন্ন ছাত্রসংগঠনের স্বেচ্ছাসেবকদের প্রতি; যারা এই চরম সংকটময় অবস্থায় সেবার জন্য এগিয়ে এসেছেন।

সর্বোপরি সুষ্ঠু ও নিরপেক্ষ ত’দ’ন্তের মাধ্যমে বি’স্ফোরণ ও অ’গ্নিকা’ণ্ডের মূল কারণ উদঘাটন হোক। আমাদের দাবি- সীতাকুণ্ডর অ’গ্নিট্র্যাজেডির জন্য দায়ীদের যেন কঠোর শা’স্তির আওতায় আনা হয়। একইসঙ্গে কনটেইনার ডিপো, বাস, ট্রেন, লঞ্চ, শিল্প-কারখানাসহ দেশের সব স্থাপনা এবং যানবাহনে ভবিষ্যতে এমন দু’র্ঘ’ট’না আর যাতে না ঘটে, সেজন্য টেকসই ব্যবস্থা গ্রহণের জো’র দাবি জানাচ্ছি।

Back to top button