জাতীয়

মহানবীকে কটূক্তি : সোমবার সকাল ৬টা পর্যন্ত ইন্টারনেট বন্ধ হাওড়ায়

মহানবী সা:-কে কটূক্তির জেরে শুক্রবার সন্ধ্যা থেকে আগামী সোমবার সকাল ৬টা পর্যন্ত ভা’রতর হাওড়ায় ইন্টারনেট সেবা বন্ধ করার সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র দফতর।

একটি বিবৃতি দিয়ে স্বরাষ্ট্র দফতরের অ’তিরিক্ত মুখ্যসচিব জানিয়েছেন, হাওড়ার সাম্প্রতিক অস্থিরতা সামাল দিতেই এই পদক্ষেপ। রাজ্য পু’লিশের এডিজি এবং আইজি (আইন-শৃঙ্খলা)-র তরফে এ ব্যাপারে অনুরোধ করা হয়েছিল। তার জেরেই এই সিদ্ধান্ত।

অ’তিরিক্ত মুখ্যসচিব জানিয়েছেন, হাওড়া সিটি পু’লিশ এবং হাওড়া রুরাল পু’লিশের আওতাভুক্ত জে’লার সমস্ত এলাকাতেই এই সিদ্ধান্ত বলবৎ হবে। শুক্রবার সন্ধ্যা ৭টার সময় এই নির্দেশ দেয়া হয়েছে রাজ্যের তরফে। নির্দেশে স্পষ্ট বলা হয়েছে, ইন্টারনেট সেবা বন্ধের প্রক্রিয়া অবিলম্বে চালু হবে।

উল্লেখ্য, দিল্লির বিজেপি নেত্রী নূপুর শর্মা’র সাম্প্রতিক বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার ডোমজুড়ের অঙ্কুরহাটি এলাকায় দীর্ঘ সময় ধরে রাস্তা অবরোধ করা হয়। যার জেরে জাতীয় সড়কের উপর আ’ট’কে পড়ে প্রচুর গাড়ি। অবরোধ শুরু হয় বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ। টায়ার জ্বালিয়ে ১১৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন বি’ক্ষো’ভকারীরা। এর জেরে দুর্ভোগের শিকার হন সাধারণ মানুষ।

ওই ঘটনার পর শুক্রবারও অ’গ্নিগর্ভ পরিস্থিতি ছিল হাওড়ার বিভিন্ন এলাকায়। চেঙ্গাইলে রেল অবরোধের জেরে হাওড়া-খড়গপুর শাখায় দীর্ঘক্ষণ বন্ধ ছিল ট্রেন চলাচল। উলুবেড়িয়া মনসাতলায় বিজেপি গ্রামীণ অফিস ভাঙচুর করে অ’গ্নিসংযোগ করা হয়েছে বলে অ’ভিযোগ ওঠে। বিজেপি কর্মীদের বাড়িতে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে বলেও অ’ভিযোগ করা হয়। পাঁচলায় দফায় দফায় অবরোধ করেন বি’ক্ষো’ভকারীরা।

‘চোডুপ সুস্থ ও স্বাভাবিক ছিল, কেন এমন করল বুঝতে পারছি না’, দাবি পু’লিশকর্মীর পরিবারের পরে ডোমজুর থা’নাতেও হা’ম’লা চালানো হয় বলে অ’ভিযোগ। ধুলাগড়ে উ’ত্তে’জ’না ছড়ায়। ঘটনাস্থলে গেলে পু’লিশের সাথে ধস্তাধস্তি বাধে অবরোধকারীদের। পু’লিশকে লক্ষ্য করে ইট ছোড়া হয় বলেও অ’ভিযোগ ওঠে আ’ন্দোলনকারীদের একাংশের বি’রু’দ্ধে। তাতে বেশ কয়েকজন পু’লিশকর্মী জ’খ’ম হন। পরিস্থিতি সামলাতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পু’লিশ। উত্তপ্ত ছিল সলপের পরিস্থিতিও।

Back to top button