জাতীয়

জিয়ার নয় মুক্তিযু’দ্ধ হয়েছে বঙ্গবন্ধুর নেতৃত্বে

জিয়াউর রহমান নয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযু’দ্ধ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ কমিটি বিষয়ক সমন্বয়ক মেজর (অব.) আতমা হালিম।

শনিবার (১১ জুন) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে অবসরপ্রাপ্ত সশস্ত্র-বাহিনী কল্যাণ সোসাইটির (অসকস) বিভিন্ন দাবি-দাওয়া উপলক্ষে একটি মতবিনিময় সভা আয়োজিত হয়।

এতে প্রধান অ’তিথি হিসেবে উপস্থিত থেকে এ মন্তব্য করেন মেজর আতমা।
তিনি বলেন, অনেকেই বলেন জিয়াউর রহমানের নেতৃত্বে মুক্তিযু’দ্ধ হয়েছে। এটি ভুল, বঙ্গবন্ধুর নেতৃত্বেই মুক্তিযু’দ্ধ হয়েছে। দেশ আজ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। আজ বাংলাদেশের দিকে চেয়ে আছে সারা পৃথিবী- কখন পদ্মা সেতু উদ্বোধন হবে। সারা বাংলাদেশের মানুষ আজ এর ফলে উপকৃত হবে। তাকে আম’রা ধন্যবাদ জানাই।

বাজেট স’ম্প’র্কে তিনি বলেন, এটি একটি জন-বান্ধব বাজেট হয়েছে। এ বাজেটে গরিবের কথা চিন্তা করা হয়েছে। এ বাজেটের মাধ্যমে আজকে আপনাদের যে দাবি রয়েছে, সেগুলো পূরণ হবে।

অনুষ্ঠানে প্রধান অ’তিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও শা’রীরিকভাবে না এসে মুঠোফোনে যোগ দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব) মুহাম্ম’দ ফারুক খান। তিনি বলেন, গণভবনে প্রধানমন্ত্রীর গুরুত্বপূর্ণ বৈঠক থাকায় আমি উপস্থিত হতে পারিনি। তবে, প্রধানমন্ত্রীর কাছে আমি আপনাদের দাবিগুলো উত্থাপন করব।

সভায় অবসরপ্রাপ্ত সশস্ত্র-বাহিনীর সদস্যদের মাসিক রেশন বৃদ্ধি, জে’লা-ভিত্তিক সোলজার বোর্ড গঠন, বিনামূল্যে চিকিৎসা, ম’রণোত্তর গার্ড অব অনার প্রদান, এক পদ এক পেনশনসহ নানা দাবিতে বক্তব্য দেন সংগঠনের বিভিন্ন স্তরের নেতারা। তারা বলেন, আম’রা আমাদের যৌবনের গুরুত্বপূর্ণ সময় দেশের জন্য ব্যয় করেছি। আজকে আমাদের এ আবেদনগুলো মেনে নেওয়ার জন্য সরকারের কাছে আম’রা জো’র দাবি জানাই।

সার্জেন্ট আবু শামা’র (অব.) সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি সার্জেন্ট (অব.) মুহাম্ম’দ আহসান হাকিম সিএমপি।

Back to top button