আন্তর্জাতিক

অর্থপাচার মা’ম’লায় জামিন পেলেন শাহবাজ-হামজা

পা’কিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ও তার ছে’লে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা শাহবাজকে ১৬ বিলিয়ন রুপি অর্থপাচার মা’ম’লায় আগাম জামিন দিয়েছেন লাহোরের একটি বিশেষ আ’দা’লত।

শনিবার এই মা’ম’লার শুনানিতে জামিনের বিষয়ে আবেদন করা হলে তাদের আগাম জামিন দেওয়া হয়।এর আগে সর্বশেষ শুনানিতে পা’কিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) বর্তমান প্রধানমন্ত্রী ও তার ছে’লেকে গ্রে’প্তা’র করতে চাওয়ার বিষয়টি জানিয়েছিল।

ওই শুনানিতে আ’দা’লত জিজ্ঞেস করেন, অর্থ পাচার মা’ম’লায় অ’ভিযু’ক্ত ব্যক্তিকে গ্রে’প্তা’র করা দরকার কি না, ওই সময় এফআইএ’র আইনজীবী বলেন, চালানের তথ্য অনুযায়ী, অধিকতর ত’দ’ন্তের জন্য তাদের গ্রে’প্তা’র করা প্রয়োজন।

এরপরই প্রধানমন্ত্রীকে গ্রে’প্তা’রের শ’ঙ্কা দেখা দেয়। তবে সেটি শনিবার পরিস্কার হয়ে গেছে।এদিকে আগাম জামিনের জন্য তাদের দুইজনকে ১০ লাখ পা’কিস্তানি রুপি জামানত দেওয়ার নির্দেশ দিয়েছেন আ’দা’লত।

তাছাড়া এই মা’ম’লায় অন্য স’ন্দেহভাজনদেরও আগাম জামিন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।জামিন দেওয়ার সময় প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ও তার ছে’লে হামজা শাহবাজ আ’দা’লতে উপস্থিত ছিলেন।তাদের দাবি, রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের লক্ষ্যে তাদের বি’রু’দ্ধে অর্থ পাচারের অ’ভিযোগ করা হয়েছে।

Back to top button