জাতীয়

‘দেশে এখন গরিব আর খালি পায়ে মানুষ দেখা যায় না’

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে এখন গরিব আর খালি পায়ে মানুষ দেখা যায় না। ছে’লে-মে’য়েরা ভালো কাপড় পরে, ভালো করে চলাফেরা করে। প্রত্যেকের বাড়িতে খাবার আছে। প্রতিটি ইউনিয়নে পাকা রাস্তা ও গাড়ি, মোটরসাইকেল চলে।

শনিবার (১১ জুন) সন্ধ্যয় মানিকগঞ্জ সদর উপজে’লার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে গড়পাড়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। আমাদের মানুষের গড় আয়ু এখন ৭৩ বছর। যেটা ৫০ বছরের নিচে ছিল। বর্তমানে আমাদের গড় আয় দুই হাজার ৮০০ ডলার। বিএনপির আমলে যেটা ছিল ৫০০ ডলার।

তিনি বলেন, আজকে ঘরে ঘরে বিদ্যুৎ জ্বলছে, কোনও ঘরে অন্ধকার নেই। প্রতিটি বাড়ির সামনে পাকা রাস্তা এবং প্রতিটি স্কুল পাকা ও স্কুলে বিদ্যুতের বাতি জ্বলছে। প্রতিটি ছে’লে-মে’য়ে স্কুলে যেতে পারে। মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে।

গড়পাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবু সুশীল কুমা’র সাহার সভাপতিত্বে জে’লা আওয়ামী লীগের সভাপতি গো’লাম মহীউদ্দীন, সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সদর উপজে’লা আওয়ামী লীগের সভাপতি মো. ই’স’রাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Back to top button