রাজনীতি

খালেদা জিয়ার কিছু হলে সরকার পালাবার রাস্তা পাবে না

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কিছু হলে ক্ষমতাসীন সরকার পালাবার রাস্তাও খুঁজে পাবে না বলে মন্তব্য করেছেন সিলেট জে’লা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।

তিনি বলেন, সাবেক তিনবারের প্রধানমন্ত্রীর শা’রীরিক অবস্থা খুবই খা’রা’প।শুক্রবার (১০ জুন) গভীর রাতে শা’রীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতা’লের সিসিইউতে ভর্তি করা হয়। তবুও নেত্রীকে সুচিকিৎসা নিতে আওয়ামী লীগ সরকার বাঁ’ধা দিচ্ছে। তাকে বিদেশে গিয়ে চিকিৎসা নিতে দিচ্ছে না সরকার।

শনিবার (১১ জুন) বি’ক্ষো’ভ মিছিল পরবর্তী সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।বিকেলে তেল-গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার দাবিতে সিলেট রেজিস্ট্রি মাঠ থেকে মিছিল বের করা হয়।

আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, ব’ন্যা কবলিত সিলেটের ব’ন্যার্তদের পুনর্বাসনের জন্য আম’রা দাবি জানিয়েছিলাম। নিম্ন ও মধ্যবিত্ত যারা ব’ন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদেরকে অন্তত ৬ মাস খাদ্য সহায়তা দেওয়ার দাবি জানিয়েছি। কিন্তু ব’ন্যার্তদের দিকে তাদের দৃষ্টি নেই।তিনি আরও বলেন, গত বাজেটের মত এবারও তারা বিশাল ঘাটতি নিয়ে বাজেট প্রণয়ন করেছেন। যাতে লাখ লাখ কোটি টাকা ঘাটতি রয়েছে। এখন কেন্দ্রীয় ব্যাংক থেকে অর্থ পাচার হচ্ছে। পদ্মা সেতু নির্মাণে অর্থ ব্যয়ের লুটপাটে বাংলাদেশের অর্থনীতিতে র’ক্তক্ষরণ হচ্ছে। আগামী ৬ মাসে দেশের রিজার্ভ শূন্য হয়ে যাবে। এখন বাংলাদেশের অনেক ব্যাংকের এলসি বিদেশে গ্রহণ করছে না। এর কারণ হচ্ছে বিদেশিরা জানে, এদেশের ব্যাংকিং ব্যবস্থা যেভাবে লুটপাট হয়েছে, অচিরেই শ্রীলঙ্কার মতো অবস্থা হবে।

আগামী বছর থেকে চীন ও রা*শি*য়ার ঋণ পরিশোধ করতে গিয়ে বাংলাদেশ সর্বস্ব হারাবে এবং এর জন্য লুটেরা সরকার দায়ী। এই লুটপাটের ঘাটতি পূরণ করতে গিয়েই নিশিরাতের সরকার তেল, গ্যাস, বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করেছে। বিএনপি জনগণের ভালোবাসার দল, তাই তারা জনগণের কথা বলে। জনগণের এ সমস্যার কথা নিয়েই আম’রা আ’ন্দোলন করছি। বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আম’রা মিছিল করছি না, দেশের মানুষের জন্য মিছিল করছি।

সিলেট জে’লা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এরমান আহম’দ চৌধুরী বলেন, সারা বাংলাদেশের মানুষ আজ দিশেহারা। আওয়ামী লীগ সরকার তেলের দাম বাড়িয়েছে। গ্যাসের দাম বাড়িয়েছে বার বার। এই সরকার দেশের জনগণের স্বার্থ বিরোধী সরকার। তাই তাদের আর ক্ষমতায় থাকার অধিকার নাই।

তিনি আরও বলেন, তারা (সরকার) আড়াই লক্ষ কোটি টাকা ঘাটতি রেখে লুটপাটের বাজের ঘোষণা করেছে। এ টাকা তারা লুটপাট করে বিদেশে পাচার করবে। দেশের জনগণ এই সরকারের বি’রু’দ্ধে জেগে উঠেছে, তাই সরকারের পতন হবে।সভায় আরও বক্তব্য দেন জে’লা বিএনপি আহ্বায়ক কমিটির সাবেক সদস্য অ্যাডভোকেট আশিক উদ্দিন, চাকসুর সাবেক আপ্যায়ন সম্পাদক মামুনুর রশীদ, সিলেট জে’লা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহম’দ, বিএনপি নেতা ইসতিয়াক সিদ্দিক, ছিদ্দিকুর রহমান পাপলু, হাসান পাটওয়ারী রিপন প্রমুখ।

সিলেট জে’লা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম’রান আহম’দ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় খালেদা জিয়ার রোগমুক্তি কা’মনা করে দোয়া করেন মা’ওলানা নুরুল হক।

Back to top button