জাতীয়

ভা’রতের বিষয়ে কথা বলতে মানা করায় ওসি’কে মা’রধর: ম’স’জিদের খতিবসহ গ্রে’প্তা’র ১০

গত শুক্রবার রাজধানীর ঢাকা উদ্যান এলাকায় মু’সল্লিদের বি’ক্ষো’ভের সময় মোহাম্ম’দপুর থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) আবুল কালাম আজাদের ওপর হা’ম’লার ঘটনায় গ্রে’প্তা’র করা হয়েছে ১০ জনকে। তাদের মধ্যে একজন একটি ম’স’জিদের খতিব। হা’ম’লার ঘটনার পর আ’হত অবস্থায় ওসিকে আগারগাঁওয়ের নিউরো সায়েন্সেস হাসপাতা’লে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে হলি ফ্যামিলি হাসপাতা’লে স্থা’নান্তর করা হয়েছে।

আজ সোমবার ১৩ জুন দুপুরে এসব তথ্য জানিয়েছেন মোহাম্ম’দপুর থা’নার ইন্সপেক্টর (ত’দ’ন্ত) শেখ মো. কা’ম’রুজ্জামান। তিনি বলেন, গত শুক্রবার বিকেলে ঢাকা উদ্যান এলাকায় মু’সল্লিরা বি’ক্ষো’ভ করার জন্য জড়ো হন। এ সময় ওসি আবুল কালাম আজাদ ঘটনাস্থলে গিয়ে বলেন আপনারা শান্তিপূর্ণভাবে মিছিল দ্রুততম সময়ের মধ্যে শেষ করেন। এ কথা বলে চলে আসার পথে পেছন থেকে কয়েকজন যুবক ওসির ওপর হা’ম’লা চালায়। এ ঘটনার পর অ’ভিযান চালিয়ে হা’ম’লার সঙ্গে জ’ড়ি’ত ও নির্দেশদাতা মোট ১০ জনকে গ্রে’প্তা’র করা হয়েছে।

এদিকে গ্রে’প্তা’রদের নাম-পরিচয় জানতে চাইলে কা’ম’রুজ্জামান বলেন, গ্রে’প্তা’র ১০ জনের মধ্যে একটি ম’স’জিদের খতিব রয়েছেন। খতিবকে জিজ্ঞাসাবাদ করা হবে হা’ম’লার ঘটনায় কার ইন্ধন রয়েছে এবং কারা জ’ড়ি’ত। গ্রে’প্তা’রদের রি’মা’ন্ডের জন্য আ’দা’লতে সোপর্দ করা হবে।

হা’ম’লায় আ’হত ওসির শা’রীরিক অবস্থা স’ম্প’র্কে তিনি বলেন, হা’ম’লার ঘটনার পর ওসি স্যারকে আগারগাঁওয়ের নিউরো সায়েন্সেস হাসপাতা’লে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে হলি ফ্যামিলি হাসপাতা’লে প্রেরণ করেছেন চিকিৎসকরা। তার চোখে এখনো সমস্যা রয়েছে। চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন।

এর আগে গত শুক্রবার ১০ জুন বিকেল সাড়ে ৩টার দিকে মু’সল্লিরা বি’ক্ষো’ভ করার সময় মোহাম্ম’দপুর থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) আবুল কালাম আজাদ হা’ম’লার শিকার হন।

জানা গেছে, ভা’রতে ক্ষমতাসীন বিজেপির কেন্দ্রীয় নেত্রী নূপুর শর্মা মহানবী হ’জরত মুহাম্ম’দকে (সা.) অবমাননা করেছেন- এমন অ’ভিযোগে ঢাকা উদ্যান কেন্দ্রীয় ম’স’জিদের মু’সল্লিরা বি’ক্ষো’ভ শুরু করেন। এ সময় মোহাম্ম’দপুর থা’নার ওসি মু’সল্লিদের পাঁচ মিনিট সময় বেঁধে দেন। পাঁচ মিনিট শেষ হওয়া যাওয়ার পর ওসি মু’সল্লিদের বি’ক্ষো’ভে বাধা দেন আর এতেই হা’ম’লার শিকার হন তিনি।

 

Back to top button