আন্তর্জাতিক

সবাইকে শান্ত থাকার আহ্বান ভা’রতীয় মু’সলিম নেতাদের

ভা’রতের মু’সলিম নেতারা ও দেশটির বিভিন্ন ম’স’জিদ থেকে সাধারণ মু’সলিম’দের প্রতি আহ্বান জানানো হয়েছে, তারা যেন শান্ত থাকেন এবং বড় ধরনের বি’ক্ষো’ভ আয়োজন থেকে বিরত থাকেন।

মহানবি হযরত মোহাম্ম’দ (সাঃ)-কে নিয়ে ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার কু’রু’চিপূর্ণ কটূক্তির পর বি’ক্ষো’ভে ফেটে পড়েন দেশটির সাধারণ মু’সলিম’রা।

ভা’রতের রাঁচিতে বি’ক্ষো’ভে পু’লিশের গু’লিতে দুইজন কি’শোর নি’হ’ত এবং ৩০ জনের বেশি সাধারণ মানুষ আ’হত হওয়ার পর মু’সলিম নেতারা দেশটির সাধারণ মু’সলিম’দের শান্ত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

জামাত-ই-ই’স’লা’ম হিন্দের নেতা মালিক আসলাম বলেন, যখন আমাদের ই’স’লা’ম নিয়ে কেউ কু’রু’চিপূর্ণ মন্তব্য করে তখন প্রত্যেক মু’সলিমের দায়িত্ব সেটির বি’রু’দ্ধে দাঁড়ানো। সঙ্গে আমাদের শান্তিও বজায় রাখতে হবে।

এদিকে মহানবিকে নিয়ে কু’রু’চিপূর্ণ মন্তব্য করার পর দেশটির ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মাকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

বিজেপির পক্ষ থেকে পরিস্কার করে বলা হয়েছে, নুপুর শর্মা’র বক্তব্যের সঙ্গে বিজেপির কোনো স’ম্প’র্ক নেই।তবে দেশটির মু’সলমানরা দাবি করেছেন, মহানবিকে নিয়ে মন্তব্য করায় নুপুর শর্মাকে যেন গ্রে’প্তা’র করা হয়।

Back to top button