জাতীয়

মা’ওলানা আবদুল কাইয়ুম সুবহানীকে সভাপতি করে হেফাজতের ঢাকা মহানগর কমিটি গঠিত

এবার মা’ওলানা আবদুল কাইয়ুম সুবহানীকে সভাপতি ও মুফতি কেফায়েতুল্লাহ আজহারীকে সাধারণ সম্পাদক করে হেফাজতে ই’স’লা’মের ঢাকা মহানগর কমিটি গঠন করা হয়েছে। কমিটির উপদেষ্টা হয়েছেন মা’ওলানা মুহিউদ্দীন রব্বানী ও মা’ওলানা জহুরুল ই’স’লা’ম। হেফাজতে ই’স’লা’মের আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে আজ সোমবার ১৩ জুন খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় অনুষ্ঠিত বৈঠকে এ কমিটি গঠিত হয়।

কমিটিতে আরও যারা আছেন— যুগ্ম মহাসচিব মা’ওলানা আনিসুর রহমান, মা’ওলানা নুরুল ই’স’লা’ম, সাংগঠনিক সম্পাদক মা’ওলানা মুনিরুজ্জামান, সহ-সাংগঠনিক সম্পাদক মা’ওলানা মু’স্তাকিম বিল্লাহ হামিদী, সদস্য মুফতি কা’মাল উদ্দীন, মা’ওলানা রাশেদ বিন নুর ও মা’ওলানা সানাহুল্লাহ হাফেজ্জী।

এদিকে বৈঠকে কেন্দ্রীয় কমিটির যুগ্মসচিব মা’ওলানা আবদুল আওয়ালকে নায়েবে আমির করা হয়েছে এবং ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া সিরাজিয়ার মুহতামিম মা’ওলানা তানভিরুল হক সিরাজীকে কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে। এছাড়াও সাইয়েদ মাহফুজ খন্দকারকে হেফাজতের কেন্দ্রীয় কমিটির মিডিয়া বিভাগের সমন্বয়ক করা হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন— নায়েবে আমির আল্লামা মুহাম্মাদ ইয়াহিয়া, নায়েবে আমির অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, নায়েবে আমির মা’ওলানা মোবারকউল্লাহ, নায়েবে আমির মা’ওলানা আবদুল আওয়াল, মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান, সহকারী মহাসচিব মা’ওলানা জহুরুল ই’স’লা’ম, প্রচার সম্পাদক মা’ওলানা মুহিউদ্দীন রাব্বানী, সাংগঠনিক সম্পাদক মা’ওলানা মীর ইদরীস নদভী, দাওয়া সম্পাদক মা’ওলানা আবদুল কাইয়ুম সুবহানী, মা’ওলানা শাব্বির আহম’দ রশিদ, মা’ওলানা হারুন আজিজ নদভী, সহ প্রচার সম্পাদক মুফতি জামাল উদ্দীন, মিডিয়া বিষয়ক সমন্বয়ক সাইয়েদ মাহফুজ খন্দকার প্রমুখ।

বৈঠকে হেফাজত নেতারা বলেন, আজ এক বছরের বেশি সময় হয়ে গেছে মা’ম’লায় অনেক ওলামায়ে কেরাম, হেফাজতের নেতাকর্মী ও ই’স’লা’ম প্রিয় জনতা ব’ন্দি রয়েছেন। আম’রা তাদের সকলের দ্রুত মুক্তির দাবি জানাচ্ছি। আলেম-ওলামা’রা ব’ন্দি থাকার কারণে তাদের দায়িত্বে থাকা ম’স’জিদ-মাদরাসা অ’পূরণীয় ক্ষতির সম্মুখীন হয়েছে। পরিবারগুলো অসহনীয় সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে। অনেক পরিবার একেবারে নিস্ব হয়ে গেছে।

এদিকে বৈঠক থেকে হেফাজত নেতারা ২০১৩, ২০১৬ ও ২০২১ সালে দায়ের সব মা’ম’লা প্রত্যাহারের জন্য এবং নতুন করে কোনো মা’ম’লায় চার্জশিট না দেওয়ার জন্য জো’র দাবি জানান। আগামী ১৭ জুন চট্টগ্রামের ঐতিহাসিক জমিয়াতুল ফা’লাহ ময়দানে হেফাজতে ই’স’লা’ম আয়োজিত শানে রেসালাত সম্মেলন সফলের আহ্বান জানানো হয় বৈঠকে।

 

Back to top button