জাতীয়

খালেদা জিয়াকে আরও কিছুদিন নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আরও কিছুদিন নিবিড় পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছে এভা’রকেয়ার হাসপাতা’লের মেডিকেল বোর্ড।

সোমবার (১৩ জুন) বিকেলে বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন।

তিনি বলেন, আজকে (সোমবার) মেডিক্যাল বোর্ড ম্যাডামের (খালেদা জিয়া) সর্বশেষ অবস্থা এবং বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো পর্যালোচনা করেছেন। তারা সিদ্ধান্ত নিয়েছেন যে, উনাকে আরও কিছুদিন নিবিড় পর্যবেক্ষণে রাখবেন।

হাসপাতা’লের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের সভাপতিত্বে মেডিক্যাল বোর্ডের সোমবারের বৈঠকে ১৯ সদস্যের মধ্যে ৭ সদস্য উপস্থিত ছিলেন।

অধ্যাপক জাহিদ আরও বলেন, ম্যাডামের এনজিওগ্রাম করার পর মেডিক্যাল বোর্ড ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছেন, সেটা শেষ হবে আগামীকাল (মঙ্গলবার)। ওই দিন বিকেল ৫টায় মেডিক্যাল বোর্ড বসবে। এটা নিয়মিত বৈঠক। চিকিৎসকরা সার্বক্ষণিক মনিটরিং করছেন।

গত শুক্রবার (১০ জুন) গভীর রাতে গুলশানের বাসা ‘ফিরোজা’য় হঠাৎ বুকের প্রচণ্ড ব্যাথা নিয়ে এভা’রকেয়ার হাসপাতা’লে ভর্তির পর শনিবার দুপুরে খালেদা জিয়ার হৃৎপিন্ডে এনজিওগ্রাম করে একটি ব্লক অ’পসারণ করে স্টেন্টিং করা (রিং পরানো) হয়।

বিএনপি চেয়ারপারসনের হৃৎপিন্ডে আরও দুইটি ব্লক রয়েছে বলেও জানিয়েছেন ডা. জাহিদ।

Back to top button