জাতীয়

মহানবী (সা:) কে কটূক্তি: বৃষ্টিতে ভিজে হাজারো মানুষের বি’ক্ষো’ভ

এবার মৌলভীবাজারে প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে হাজারো মানুষের অংশগ্রহণে বি’ক্ষো’ভ মিছিল কমূসূচি পালন করে উলামা পরিষদ। ভা’রতে হযরত মুহাম্ম’দ (সা:) -কে নিয়ে কটূক্তি অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে গত দুইদিন ধরে চলছে এই বি’ক্ষো’ভ। গতকাল সোমবার ১৩ জুন দুপুরে মৌলভীবাজার শহরের টাউন ঈদগাহ থেকে একটি বি’ক্ষো’ভ মিছিল বের হয়। এসময় শুরু হয় বৃষ্টি। কিন্তু আগত ধ’র্মপ্রা’ণ মানুষরা বৃষ্টি উপেক্ষা করেই মিছিলে অংশ নেন।

এ সময় বিভিন্ন স্লোগান দিয়ে শহরের প্রধান প্রধান সড়কগুলো পরিদর্শন করেন। মিছিলে নেতৃত্ব দেন বরুনার পরী শায়খুল হাদিস রশিদুর রহমান ফারুক। এর আগে টাউন ইদগাহে সমাবেশ হয়।

এছাড়া সমাবেশে মৌলভীবাজারের বিভিন্ন কওমি মাদরাসার মুহতামিম, ই’মামা-খতিব ও মাদরাসা শিক্ষকরা বক্তব্য রাখেন। বি’ক্ষো’ভে রায়পুর, দারুল উলুম, জামেয়া দ্বীনিয়া, জামেয়া আরাবিয়া, নুরুল কুরআন, বরুণা, শেখবাড়িসহ বিভিন্ন মাদরাসার হাজার হাজার ছাত্র-শিক্ষকরা মিছিল ও সমাবেশে অংশ নেন।

এদিন মিছিলে বি’ক্ষো’ভকারীরা নানা প্রতিবাদী শ্লোগান দিয়ে পুরো রাজপথ দখলে রাখেন। এসময় কিছুক্ষণের জন্য যান চলাচল বন্ধ হয়ে যায়। মিছিল শেষে একদিকে বৃষ্টি অ’পরদিকে বরুনার পীর রশিদুর রহমান ফারুক হাজারো প্রতিবাদী মু’সল্লীদের নিয়ে মোনাজাতে কা’ন্নায় ভেঙ্গে পড়েন।

Back to top button