জাতীয়

সাঁতার না জানায় পঞ্চাশোর্ধ্ব দুই ভাইয়ের মৃ’ত্যু!

টাঙ্গাইলের ঘাটাইল উপজে’লার গুইয়াগম্ভীর গারোরচালা গ্রামের একটি গভীর জলা’শয়ে ডুবে পঞ্চাশোর্ধ্ব দুই ভাইয়ের মৃ’ত্যু হয়েছে। মৃ’তরা হলেন শাহ’জাহান আলী (৬০) ও নুরুল ই’স’লা’ম (৫৫)। তারা উভ’য়েই কৃষিজীবী। আজ মঙ্গলবার এ ঘটনা ঘটে।

স্থানীয় সন্ধানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল ই’স’লা’ম ঘটনাটি নিশ্চিত করেছেন।
পু’লিশ ও মৃ’তদের পরিবারের সদস্যরা জানায়, দুই ভাই শাহ’জাহান আলী ও নুরুল ই’স’লা’ম আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে নিজ বাড়ি থেকে প্রায় ৫০০ গজ দূরে একটি খেতের আইল পরিষ্কার করতে যান। এলাকাটি ছিল নির্জন ও জমির মাঝখানে ছিল গভীর জলা’শয়। সকালে কাজ করতে গিয়ে দুপুর হয়ে এলেও খাবার খেতে না যাওয়ায় পরিবারের সদস্যরা তাদের খুঁজতে যায়। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে তারা বাড়ি ফিরে আসেন। এরই এক পর্যায়ে প্রতিবেশী সাইফুলের ছে’লে শান্ত আজ মঙ্গলবার বিকেলে শাহ’জাহান আলীর লা’শ তাদের সদ্য খননকৃত পুকুরে ভাসতে দেখে পরিবারের সদস্যদের খবর দেয়। পরে এলাকাবাসী দুই ভাইয়ের লা’শ উ’দ্ধা’র করে পু’লিশে খবর দেয়। খবর পেয়ে ঘাটাইল থা’নার পু’লিশ লা’শ থা’নায় নিয়ে যায়।

শাহ’জাহান আলীর স্ত্রী’ জায়েদা বেগম বলেন, দুই ভাইয়ের কেউই সাঁতার জানতেন না। জায়েদার ধারণা, দুই ভাইয়ের মধ্যে কোনো এক ভাই প্রথমে পানিতে ডুবে যান। অন্য ভাই তাকে উ’দ্ধা’র করতে গেলে উভ’য়ে পানিতে ডুবে মা’রা যান।

ঘাটাইল থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা মো. আজহারুল ই’স’লা’ম সরকার বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে সাঁতার না জানার কারণে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃ’ত্যু হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোনো আ’প’ত্তি না থাকলে লা’শ দাফন করার জন্য অনুমতি দেওয়া হবে।

Back to top button