জাতীয়

বুথ বন্ধ কেন জানতে গেলে সাংবাদিকদের কেন্দ্রে প্রবেশে বাধা

সোনারগাঁওয়ের মোগরাপাড়া ইউপি নির্বাচনে মোগরাপাড়া এইচজিজিএস স্মৃ’তি বিদ্যায়তনের কয়েকটি বুথ বন্ধ থাকার সংবাদ পাওয়া গেছে। বুথে ভোটগ্রহণ বন্ধ কেন এই খবর জানতে ভোট’কেন্দ্রে প্রবেশ করতে গেলে সাংবাদিকদের ঢুকতে বাধা দেওয়ার অ’ভিযোগ পাওয়া গেছে।

বুধবার সকাল ৯টায় মোগরাপাড়া ইউপি নির্বাচনে মোগরাপাড়া এইচজিজিএস স্মৃ’তি বিদ্যায়তনের ভোট’কেন্দ্রে ৩টি বুথের ৩টি বন্ধ আছে—এমন সংবাদ পেয়ে তথ্য সংগ্রহ করতে গেলে দায়িত্বে থাকা উপপরিদর্শক আব্দুল বারেক সাংবাদিকদের কেন্দ্রে প্রবেশে বাধা দেন।

এ সময় সাংবাদিকরা নির্বাচন পর্যবেক্ষক কার্ড থাকা সত্ত্বেও কেন কেন্দ্রে প্রবেশে বাধা দেওয়া হচ্ছে জানতে চাইলে তিনি কোনো উত্তর দিতে রাজি হননি৷

সাংবাদিকরা অ’ভিযোগ করে বলেন, সকাল ৯টার একটু পর ভোটারদের কাছ থেকে এই কেন্দ্রের ৩টি বুথই বন্ধ হয়ে যাওয়ার খবর পাই। তখন কয়েকজন গণমাধ্যমকর্মী কেন্দ্রে প্রবেশ করতে গেলে এসআই আব্দুল বারেক অ’পেশাদার আচরণ করেন এবং প্রবেশ করতে বাধা দেন।

উপপরিদর্শক আব্দুল বারেক নারায়ণগঞ্জ জে’লার বন্দর থা’নায় কর্ম’রত আছেন। তিনি মোগরাপাড়া ইউপি নির্বাচনে ১নং ওয়ার্ডের মোগরাপাড়া এইচজিজিএস স্মৃ’তি বিদ্যায়তন ভোট’কেন্দ্রে দায়িত্ব পালন করছেন।

এ সময় আনসার-বিজিবি সদস্যদের তুলনায় পু’লিশ সদস্যরা মা’রমুখী ভূমিকায় অবতীর্ণ হতে দেখা যায় বলে জানান উপস্থিত ভোটাররা।

সাংবাদিকদের কেন্দ্রে প্রবেশে বাধা দেওয়ার বিষয়টি দুঃখজনক জানিয়ে প্রিসাইডিং অফিসার মো. শরিফুল ই’স’লা’ম বলেন, সাংবাদিকরা সব ভোট’কেন্দ্রে প্রবেশ করতে পারবে। তবে ভোট’কক্ষে প্রবেশের ক্ষেত্রে সাংবাদিকদের সতর্কতা অবলম্বন করার জন্য তিনি অনুরোধ করেন।

তিনি পু’লিশ কর্মক’র্তার সঙ্গে এ বিষয়ে কথা বলবেন বলে সাংবাদিকদের আশ্বস্ত করেন।

Back to top button