জাতীয়

ইভিএমে মিলছে না আঙুলের ছাপ, বিপাকে বয়স্করা

পটুয়াখালী সদর উপজে’লার মৌকরন ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের ভোটার আম্বিয়া খাতুন। সকাল ৮টায় ভোট দিতে মৌকরন বিএলপি ডিগ্রি কলেজ কেন্দ্রে আসেন তিনি। কিন্তু বুথে গিয়ে অনেক চেষ্টার পরও তার আঙুলের ছাপ পাওয়া যায়নি। ভোট’কক্ষের বাইরে এসে সাবান পানি এবং হেক্সিসল দিয়ে বারবার পরিষ্কার করছিলেন।

এ সময় তার কাছে গেলে আক্ষেপ করে বলেন, ‘ভোট দিতে সকাল সকাল কেন্দ্রে এসেছি। ভেতরে গিয়ে ভোট দিতে পারি নাই। তাই সাবান দিয়া আঙুল ঘষি। দেখি ভোট দিতে পারি কি না।’

শুধু আম্বিয়া নন, ইভিএমে ভোট দিতে এসে তার মতো বয়স্ক ভোটারের আঙুলের ছাপ মিলছে না। এদের মধ্যে না’রী ভোটারের সংখ্যাই বেশি। ভোট দিতে এসে বিপাকে পড়ছেন তারা। তবে দুপুরের পর তাদের ভোট দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কর্মক’র্তা।

মৌকরন ইউনিয়নের শ্রীরামপুর মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আশা বেশ কয়েকজন বয়স্ক ভোটার বলেন, আনন্দ নিয়ে ইভিএমে ভোট দিতে এসেছি। কিন্তু বুথে গিয়ে হাতের ছাপ না মেলায় ভোট দিতে পারছি না।

এ বিষয়ে সদর উপজে’লা নির্বাচন কর্মক’র্তা খালিদ বিন রউফ জাগো নিউজকে বলেন, অনেক সময় আঙ্গুলের রেখা না থাকায় এমন সমস্যা হয়। বিষয়টি সমাধানে দ্রুত পদক্ষেপ নেওয়া হচ্ছে। এরপরও বেশি সমস্যা হলে কমিশনের অনুমতি নিয়ে দুপুরের পর যাদের হাতের ছাপ মিলছে না তাদের ভোট ব্যবস্থা করা হবে।

Back to top button