জাতীয়

চট্টগ্রাম থেকে বিমানের সরাসরি হ’জফ্লাইট উদ্বোধন

চট্টগ্রাম অঞ্চলে হ’জযাত্রীদের সুবিধার্থে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দা ও ম’দি’না রুটে ডেডিকে’টেড ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

চট্টগ্রাম থেকে এ বছর বিমানের প্রথম হ’জফ্লাইট (বিজি-৩২১১) বুধবার (১৫ জুন) দুপুর পৌনে ২টায় ম’দি’নার উদ্দেশ্যে যাত্রা করে। ৪১৭ হ’জযাত্রীবাহী ফ্লাইটটি স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় ম’দি’না পৌঁছাবে।

জানা গেছে, চট্টগ্রাম-জেদ্দা রুটে নয়টি ও চট্টগ্রাম-ম’দি’না রুটে দুটি ফ্লাইটসহ এ বছর হ’জের আগে মোট ৬৫টি ডেডিকে’টেড ফ্লাইট পরিচালনা করবে বিমান।

চট্টগ্রাম থেকে সরাসরি হ’জফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অ’তিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান। বিশেষ অ’তিথি হিসেবে উপস্থিত ছিলেন হাব-এর চট্টগ্রাম জোনের চেয়ারম্যান মো. শাহ আলম এবং আটাব-এর চট্টগ্রাম জোনের চেয়ারম্যান মো. আবু জাফর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিমানের মহাব্যবস্থাপক (বিপণন) মোহাম্ম’দ সালাহউদ্দিন। উদ্বোধনী অনুষ্ঠানে বিমান, সিভিল এভিয়েশন, হাব, আটাব-এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অ’তিথিরা শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের হোল্ডিং লাউঞ্জে হ’জযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় হ’জযাত্রী ও দেশবাসীর কল্যাণে দোয়া ও মোনাজাত করা হয় এবং মোনাজাত শেষে হ’জযাত্রীদের ম’দি’নার উদ্দেশে বিদায় জানানো হয়।

 

 

Back to top button